‘জয় বাংলা অক্সিজেন সেবা’- জরুরি প্রয়োজনে হটলাইনে ফোন করলেই বিনামূল্যে মিলবে

Chattala24
  • 106
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    106
    Shares

করোনা ভাইরাস সঙ্কটের মধ্যে সঙ্কটাপন্ন অসহায় রোগীদের কথা মাথায় রেখে ছাত্রলীগের তিন নেতা চালু করেছিলেন জরুরি অক্সিজেন সরবরাহ ‘জয় বাংলা অক্সিজেন সেবা।’

ব্যক্তিগত উদ্যোগ, বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্ক্ষীদের সার্বিক সহায়তায় অক্সিজেন সিলিন্ডার নিয়ে এ সেবা কার্যক্রম শুরু করেছিলেন বলে জানান তারা।

ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ডাকসুর সদ্য সাবেক স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী, ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক সবুর খান কলিন্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাকসুর সদস্য রফিকুল ইসলাম সবুজের উদ্যোগে এই জরুরি সেবামূলক কার্য্যক্রমটি করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চালু থাকবে বলে জানান তারা।

বিনামুল্যে ‘জয় বাংলা অক্সিজেন সেবা’ এই কার্য্যক্রমটি মূলত গত ২৫ শে জুন থেকে রাজধানী ঢাকায় এবং ২৯ শে জুলাই থেকে বন্দরনগরী চট্টগ্রামে চলে আসছিল বলেও জানা যায়। এছাড়া পরবর্তীতে ময়মনসিংহ ও ফেনীতে কুরিয়ার যোগেও এই সেবা কার্য্যক্রম পরিচালিত হয়।

চট্টগ্রামে ‘জয় বাংলা অক্সিজেন সেবার’ সমন্বয়ক হিসেবে কাজ করছেন ছাত্রনেতা এম.তানভীরুজ্জামান নিরব ও একরামুল হক বাবলু।
এছাড়া সহকারী সমন্বয়ক হিসেবে কাজ করছেন সাফওয়ান চৌধুরী, মোঃ এমরান আশিক, আরিফুল ইসলাম ফরহাদ, মোঃ শাকিল, তানভীর আলম চৌধুরী, হাসান সাঈদ ও মোঃ তানভীরুল ইসলাম।

উদ্যোক্তারা বলেন, এই সেবাটি পেতে কোনো ফি কিংবা জামানত নেওয়া হবে না। তবে এই সেবা পেতে হলে চিকিৎসকের ব্যবস্থাপত্র ও জাতীয় পরিচয়পত্র দেখাতে হবে। পাশাপাশি সেবা গ্রহণের ২৪ ঘণ্টার মধ্যে সিলিন্ডার ফেরত দিতে হবে।

শুধু করোনা আক্রান্ত রোগীই নন, অন্যান্য রোগীর জন্যও  অক্সিজেনের প্রয়োজন হলে তারাও বিনামূল্যে এই সেবা পাবেন। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ফুসফুস আক্রান্ত হয় বলে অনেক ক্ষেত্রে শ্বাসকষ্ট দেখা দেয়। ফলে সাম্প্রতিক সময়ে অক্সিজেন সিলিন্ডারের চাহিদা বেড়ে অনেক জায়গায় সংকট ও কৃত্রিম সংকট সৃষ্টি করতেও দেখা যায়।

1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *