দুদক মামলায় হাজির করতে চট্টগ্রামে সাবেক ওসি প্রদীপ : কারাগারে পাচ্ছে না ডিভিশন সুবিধা

Chattala24
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

চট্টলা24 প্রতিনিধি : দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় আদালতে হাজির করতে টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (সাময়িক বরখাস্ত) প্রদীপ কুমার দাশকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।

শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১টা নাগাদ তাকে কক্সবাজার কারাগার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয় বলে চট্টলা২৪ কে নিশ্চিত করেছেন সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন। কারাগারে তাকে সর্বোচ্চ নিরাপত্তা সহকারে রাখা হচ্ছে বলে কারাগার সূত্রে জানা গেছে৷ আগামী ১৪ সেপ্টেম্বর দুদকের মামলায় হাজিরা দিতে আদালতে তোলা হবে সাবেক ওসি প্রদীপকে ।

চট্টগ্রাম কারাগার সূত্রে জানা গেছে, কক্সবাজার কারাগার থেকে স্থানান্তর হওয়া সাবেক ওসি (বরখাস্তকৃত) প্রদীপ কুমার দাশকে কারাগারে ডিভিশন দেয়া সংক্রান্ত কোন তথ্য চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ পায়নি। সে হিসেবে চট্টগ্রাম কারাগারে সাবেক ওসি প্রদীপ কুমারকে কোন প্রকার ডিভিশন দেয়া না হলেও সর্বোচ্চ সতর্কতার সাথেই রাখা হয়েছে৷ কক্সবাজার কারাগার সূত্র জানিয়েছেন, আদালত থেকে সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে ডিভিশন দেয়ার কোন নির্দেশনা কারা কর্তৃপক্ষ পাননি তাই তাকে সেখানেও ডিভিশন দেয়া হয়নি৷

২৩ আগস্ট প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দীন বাদী হয়ে একটি মামলা দায়ের করেব। সেই মামলায় ২৭ আগস্ট মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে প্রদীপ কুমার দাশকে গ্রেফতার দেখানোর আবেদন জমা দেওয়া হয়। আদালত ১৪ সেপ্টেম্বর আদেশের শুনানির জন্য সময় নির্ধারণ করেছেন।

প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকী কারণের বিরুদ্ধে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন এবং ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার সম্পদ অর্জন করেছেন বলে অভিযোগ আনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *