নারায়ণগঞ্জের ডিআইটি এলাকায় ১৪৪ ধারা জারি

Chattala24
  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    9
    Shares

নারায়ণগঞ্জ শহরের ডিআইটি এলাকায় আহলে সুন্নাত ওয়াল জামায়াত ঐক্য পরিষদ ঘোষিত গণজমায়েতকে প্রতিরোধ করতে হেফাজতে ইসলাম এবং ওলামা পরিষদের পাল্টাপাল্টি সমাবেশের ঘোষণায় সংঘর্ষের আশংকায় ঘটনাস্থলে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

আজ রোববার নগরীর দুই নম্বর রেলগেইট এলাকা থেকে ডিআইট চত্বর পর্যন্ত সব ধরণের সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।
সকালে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মো: জসীম উদ্দিন ১৪৪ ধারার নির্দেশ প্রদান করেন। এই আদেশ জারির পর থেকে নগরীর চাষাঢ়া থেকে ডিআইটি পর্যন্ত আইন শৃংখলা বাহিনীর ব্যাপক তৎপরতা শুরু হয়। চুনকা পাঠাগারসহ নগরীর বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এ ব্যাপারে জেলা প্রশাসক জানান, প্রশাসনের অনুমতি ছাড়াই একই এলাকায় পাল্টাপাল্টি সমাবেশের ঘোষণা দেয়ায় সাধারণ জনগণের মধ্যে উত্তেজনা এবং সংঘর্ষের আশংকা সৃষ্টি হয়েছে। নগরীতে আইন শৃংখলা পরিস্থিতির যাতে অবনতি না ঘটে এবং সাধারণ মানুষের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবিকে প্রস্তুত রাখা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।
গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ্ আহমদ শফী ইন্তেকাল করলে রাতে তাকে নিয়ে নারায়ণগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামায়াত ঐক্য পরিষদের উপদেষ্টা মুফতি আলাউদ্দিন জিহাদীর ফেসবুক পেইজে কটুক্তিমূলক একটি পোস্ট দেয়া হয়। এ ঘটনায় ওলামা পরিষদ নারায়ণগঞ্জ মহানগর শাখার নের্তৃবৃন্দ মুফতি আলাউদ্দিন জিহাদীকে আসামি করে ফতুল্লা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ২০ সেপ্টেম্বর পুলিশ মুফতি আলাউদ্দিন জিহাদীকে গ্রেফতার করলে নারায়ণগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামায়াত ঐক্য পরিষদ তার মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশসহ বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় আজ দুপুরে শহরের বঙ্গবন্ধু সড়কের আলী আহাম্মদ চুনকা পাঠাগারের সামনে গণজমায়েতের ঘোষণা দেয় আহলে সুন্নাত ওয়াল জামায়াত ঐক্য পরিষদ। এই গণজমায়েতকে প্রতিরোধের কঠোর হুঁশিয়ারি দিয়ে পাল্টা সমাবেশের ঘোষণা দেন হেফাজতে ইসলাম এবং ওলামা পরিষদের নের্তৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *