প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুইজ প্রতিযোগিতার ভার্চুয়াল আলোচনা

Chattala24
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

তরুন প্রজন্মের কাছে মাননীয় প্রধানমন্ত্রীকে পরিচয় করিয়ে দেয়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ‘দৃষ্টি’,‘আইডিয়া কোড’ ও ‘আর ডবিøউ ওয়েল ফেয়ার সোসাইটি’-র আয়োজনে কুইজ প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত হয়েছে। অনলাইন পদ্ধতিতে অনুষ্ঠিত এই কুইজ প্রতিযোগিতায় ৩৭৭৮জন প্রতিযোগী অংশগ্রহণ করেছে। আজ ২৮ সেপ্টেম্বর কুইজ প্রতিযোগিতার ভার্চুয়াল আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। আলোচনায় প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ১৯৮১ সাল থেকে ৩৪ বছর ধরে রাজনৈতিক প্রজ্ঞা ও আপসহীন নেতৃত্বের মাধ্যমে দেশের অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক রাজনীতির প্রধান নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে ১৯৯৬ সালে দীর্ঘ ২১ বছর পর রাষ্ট্রীয় ক্ষমতায় আসে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগ। এরপর ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের ঐতিহাসিক নির্বাচনে চার-তৃতীয়াংশ আসনে বিশাল বিজয় অর্জনের মাধ্যমে ২০০৯ সালের ৬ জানুয়ারি আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার গঠিত হয়। দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হন শেখ হাসিনা। তার নেতৃত্বেই ২০১৪ সালের ১২ জানুয়ারি টানা দ্বিতীয়বার এবং ২০১৮-এর নির্বাচনের পর টানা তৃতীয়বার সরকার গঠন করে বাংলাদেশ আওয়ামী লীগ। শেখ হাসিনার দূরদর্শী,সৎ ও সাহসী নেতৃত্বের কারণে বাংলাদেশ বিশ্বে আজ অনন্য উচ্চতায় অবস্থান করছে।
তিনি আরো বলেন, এই অঞ্চলে গণতন্ত্র, শান্তি ও মানুষের অধিকার প্রতিষ্ঠা এবং নারী শিক্ষার বিস্তার, শিশুমৃত্যুর হার হ্রাস ও দারিদ্র্য বিমোচনের সংগ্রামে অসামান্য ভূমিকা রাখার স্বীকৃতি হিসেবে সাউথ-সাউথ ভিশনারি পুরস্কার-২০১৪, শান্তিবৃক্ষ-২০১৪, জাতিসংঘ পুরস্কার-২০১০ ও ২০১৩, রোটারি শান্তি পুরস্কার-২০১৩, গোভি পুরস্কার-২০১২, সাউথ-সাউথ পুরস্কার-২০১১, ইন্দিরা গান্ধী শান্তি পুরস্কার-২০১০, পার্ল এস. বার্ক পুরস্কার-২০০০, সিইআরইএস মেডেল-১৯৯৯, এম কে গান্ধী পুরস্কার-১৯৯৮, মাদার তেরেসা শান্তি পুরস্কার-১৯৯৮, ইউনেস্কোর ফেলিক্স হোফুয়েট-বোয়েগনি শান্তি পুরস্কার-১৯৯৮, পরিবেশ সংরক্ষণে অসামান্য অবদানের জন্য জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ মর্যাদাপূর্ণ পুরস্কার ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ পুরস্কারেও ভূষিত হয়েছেন শেখ হাসিনা। তিনি আজ বিশ্বনেত্রীর আসনে অধিষ্ঠিত। বিশ্বজনীন এক ব্যক্তিত্বে পরিণত হয়েছেন। তরুণ প্রজন্মের কাছে মাননীয় প্রধানমন্ত্রীকে পরিচয় করিয়ে দেয়ার মধ্য দিয়ে প্রজন্ম সমাজ খুঁজে পাবে এক জীবন্ত কিংবদন্তীকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুইজ প্রতিযোগিতা-২০২০’র সমন্বয়ক সাবেক কাউন্সিলর নাজমুল হক ডিউকের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনায় যুক্ত ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব ডা. আবদুর নূর তুষার, ইস্ট ডেলটা ইউনিভার্সিটির স্কুল অব সায়েন্স ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি বিভাগের ডিন প্রফেসর ড.নাজিম উদ্দিন, ‘দৃষ্টি’র প্রতিষ্ঠাতা মাসুদ বকুল, চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান মাসুদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক রায়হান মাহমুদ শুভ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *