কোতোয়ালী থানা পুলিশের অভিযানে ছিনতাইকারী চক্রের ০২ সদস্য গ্রেফতার

  |  Friday, September 11th, 2020 |  1:30 pm

নগরীর নিউমার্কেট, জলসা ও রিয়াজউদ্দিন বাজার সংলগ্ন এলাকাটি সন্ধ্যায় পথচারী ও কেনাকাটা করতে আসা মানুষের ভিড় থাকে প্রচুর। এ সুযোগটিকে কাজে লাগিয়ে পকেট থেকে মোবাইল, মানিব্যাগ, টাকা ছিনিয়ে নেয় একটি চক্র।

কোথাও মানুষের ভিড় দেখলেই স্থানটিকে বেছে নেয় এ সংঘবদ্ধ চক্রটি। টার্গেট হওয়া ব্যক্তির সঙ্গে হালকা ধাক্কা খেয়ে পকেট থেকে কৌশলে বের করে ফেলে মোবাইল, মানিব্যাগ, দামী জিনিসপত্র। এমন একটি ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

নতুন রেল স্টেশনের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতার দুই ছিনতাইকারী হলো- কর্ণফুলী থানাধীন ৪ নম্বর ওয়ার্ড খোয়াজনগর এলাকার মো. বেলালের ছেলে মো. রুবেল (২২) ও ৮ নম্বর ওয়ার্ড ইছানগর এলাকার জহুর আহমদের ছেলে মো. জাবেদ (২৪)।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মহসিন বলেন, নতুন রেল স্টেশনের সামনে থেকে দুই ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল উদ্ধার করা হয়েছে।

কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মোমিনুল বলেন, গ্রেফতার দুই ছিনতাইকারী একটি চক্রের সদস্য। তারা নানা কৌশলে মানুষের কাছ থেকে জিনিসপত্র ছিনিয়ে নেয়। কোথাও মানুষের ভিড় দেখলে সেখানেই টার্গেট করে তারা। পরে টার্গেট হওয়া ব্যক্তির সঙ্গে ধাক্কা লাগিয়ে পকেট থেকে কৌশলে বের করে ফেলে মোবাইল, মানিব্যাগ। বিশেষ করে নিউমার্কেট ও রিয়াজউদ্দিন বাজার এলাকায় তারা ছিনতাইয়ের সঙ্গে জড়িত।
ওসি মোঃ মহসীন বলেন, দুই ছিনতাইকারীকে সন্দেহজনক ঘোরাঘুরির সময় আটক করা হয়। এ সময় তাদের কাছে মোবাইল পাওয়া যায়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সেটি ছিনতাই করা মোবাইল বলে জানতে পারি। পরে মোবাইলের মালিককে শনাক্ত করে ডেকে আনলে তার কাছ থেকে ছিনতাই করেছে বলে নিশ্চিত হই। মোবাইলের মালিককে মোবাইল বুঝিয়ে দেওয়া হয়েছে।