নারী ও শিশু ধর্ষনের প্রতিবাদে চট্টগ্রাম সচেতন ছাত্র সমাজের কর্মসূচি পালন

  |  Wednesday, October 7th, 2020 |  2:51 am

চট্টগ্রাম সচেতন ছাত্র সমাজের উদ্যোগে, বাংলাদেশে চলমান নারী ও শিশু ধর্ষণ এবং ধর্ষণের পর হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৬ অক্টোবর সকাল ১১ টা হতে চট্টগ্রাম কোতোয়ালী মোড় থেকে বিক্ষোভ মিছিলটি জামালখান প্রেসক্লাব পর্যন্ত গিয়ে শেষ হয়৷ মিছিল শেষে প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়৷ দুর্জয় রায়ের সভাপতিত্বে এবং মুহাম্মদ আনিসুর রহমানের সঞ্চালনায় আয়োজিত সমাবেশ থেকে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে তিনটি দাবি জানিয়েছেন। দাবী গুলো হলো –
১| অনতিবিলম্বে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি হিসাবে ফাঁসি কার্যকর করা।
২| দেশের যে যে যে শিক্ষা প্রতিষ্ঠানে অফিস-আদালতে এবং ধর্মীয় উপাসনালয়ের নারীরা উপস্থিত থাকবে সে সে স্থানে সরকারিভাবে প্রশাসনের কর্মকর্তা নিয়োগ দেয়া হোক।
৩। দেশীয় সকল যানবাহনের মহিলা সিট বৃদ্ধি করা এবং মহিলা সিট পরিপূর্ণ হওয়ার পর যাতে সে যানবাহনে আর কোন নারী যাত্রী না তোলার আইন প্রয়োগের দাবি জানানো হয় ।

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন নারী সমাজের সংগঠক বৈশাখী দাশ, হেনা, ছাত্র সমাজের সংগঠক রাজেশ দাশ, মাকসুদুল সাকিব, মোঃ ওমর সানি, জয়ন্ত চৌধুরী, দুর্জয় দাশ, মিনহাজুর রহমান, মিদুল, ইয়াছিন আরাফাত, ঈশান, জিসান, শুভ, ইমু, কাইয়ুম, অনিরুদ্ধ, সয়ন, সাগর সেন, আকাশ তালুকদার, প্রীতম চক্রবর্তী, অভি চৌধুরী, প্রান্ত ইত্যাদি অন্যান্য নেতৃবৃন্দ

এসময় কর্মসূচীকে সমর্থন জানিয়েছেন, ৩৪নং ওয়ার্ডে আওয়ামীলীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী পুলক খাস্তগীর ও আওয়ামীলীগ, যুবলীগ এবং ছাত্রলীগ সহ অন্যান্য অঙ্গসংগঠন।