চন্দনাইশে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেন এমপি নজরুল

  |  বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১ |  ৫:৩৬ অপরাহ্ণ

চন্দনাইশ উপজেলায় ২০২০-২০২১ অর্থবছরে প্রণোদনা কর্মসূচীর আওতায় উফশী আউশ ফসলের বিনামূল্যে সার ও বীজ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ২২ এপ্রিল সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী,পৌর মেয়র মাহবুবুল আলম খোকা,থানা অফিসার ইনচার্জ নাসির উদ্দিন সরকার, দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি চেয়ারম্যান হাবিবুর রহমান, কৃষি কর্মকর্তা স্মৃতি রানী সরকার, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক নবাব আলী, হেলাল উদ্দিন চৌধুরী,নিবু বড়ুয়া,কাঞ্চননগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো.ওসমান, ইমরানসহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

এমপি নজরুল বলেন, কৃষি বান্ধব সরকার কৃষকদের দু:খ-দুর্দশার কথা চিন্তা করে এই করোনা কালীন সময়ে তাদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণের নির্দেশনা দিয়েছে জনপ্রতিনিধিদের ও কৃষি কর্মকর্তাদেরকে।

তারই ধারাবাহিকতায় আজ কৃষকদের মাঝে এসকল সার ও বীজ বিতরণ করা হলো। এলাকার অনাবাদি কৃষি জমিকে ফসলি জমিতে পরিণত করার সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন।

উপজেলা কৃষি কর্মকর্তা স্মৃতি রানী সরকার জানান, এ অর্থবছরে উপজেলার ৭০০ কৃষকের মাঝে জন প্রতি ৫ কেজি আউশ এর বীজ, ২০কেজি ডিএপি সার, ২০কেজি এমওপি সার পর্যায় ক্রমে দেওয়া হবে।

পরে ২৮ লক্ষ টাকা মূলের কম্বাইন হারভেষ্টার ও ১ লক্ষ ৮০ হাজার টাকা মূল্য রিপার ভর্তুকি দিয়ে অর্ধেক মূল্যে বিতরণ করেন।