ফোন করলেই মিলবে মোস্তফা হাকিম ফাউন্ডেশনের অক্সিজেন

  |  শুক্রবার, এপ্রিল ২৩, ২০২১ |  ১:০৯ পূর্বাহ্ণ

করোনায় শ্বাসকষ্টে আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করবে মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

প্রায় ৫০০ বোতল অক্সিজেন দিয়ে সেবা সংস্থাটি এ মানবিক কার্যক্রম শুরু করেছে।

সাবেক সিটি মেয়র মো. মনজুর আলমের উদ্যোগে ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা নগরের ৪১টি ওয়ার্ড ও বিভিন্ন হাসপাতালে মোটরসাইকেলে করে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন।

এছাড়া জেলার বিভিন্ন উপজেলায় করোনায় শ্বাসকষ্টজনিত রোগীদের কষ্ট লাঘবে গত ১৪ এপ্রিল থেকে ১৫ জন প্রতিনিধির মাধ্যমে বিনামূল্যে অক্সিজেন সেবার এ কার্যক্রম চালানো হচ্ছে এবং সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপন করা হয়েছে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম।

অন্যদিকে গাউছিয়া কমিটি ও আল মানাহিলের মাধ্যমে অক্সিজেন বিতরণের ব্যবস্থা করা হয়েছে। অক্সিজেন ব্যবহারের পর খালি সিলিন্ডার ফেরত দেওয়া এবং প্রয়োজনে রিফিল করে নতুন বোতল নেওয়ারও সুযোগ রয়েছে।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মো. মনজুর আলম বলেন, করোনায় আক্রান্ত কোনও রোগী যেন শ্বাসকষ্ট নিয়ে মারা না যায় সেজন্য অক্সিজেন সরবরাহের উদ্যোগ নিয়েছি। আর এ অক্সিজেন সুবিধা দেওয়া হবে সম্পূর্ণ বিনামূল্যে। ২০২০ সালের মার্চে করোনার প্রাদুর্ভাব শুরু হলে জরুরি ভিত্তিতে দেশের বাইরে থেকে ২০০ অক্সিজেন সিলিন্ডার আনা হয়।

এরপর প্রতিনিধিদের মাধ্যমে নগরের ৪১ ওয়ার্ড, বিভিন্ন হাসপাতালে এবং বিভিন্ন উপজেলায় বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার বিতরণ করি। বর্তমানে গতবারের ২০০ বোতল ছাড়াও আরো ৩০০ বোতল দিয়ে ১৫ জন প্রতিনিধির মাধ্যমে সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছি।