করোনাকালে ইসলামী ফ্রন্টের পুতুলের ‘ভালোবাসার পোটলা’

  |  শুক্রবার, এপ্রিল ২৩, ২০২১ |  ৬:০৬ অপরাহ্ণ

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে কর্মহীন হয়ে পড়া হাজারো নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারে গোপনে-প্রকাশ্যে নিত্যপণ্যে ভরা ‘ভালোবাসার পোটলা’ পৌঁছে দিচ্ছেন ইসলামী ফ্রন্টের নেতা মুহাম্মদ নঈমুল ইসলাম (পুতুল)।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) নগরের এককিলোমিটারের নাফিস ভবন থেকে পোটলাগুলো ঘরে ঘরে পোঁছানোর কার্যক্রম শুরু হয়।

মনিটরিং কমিটির মাধ্যমে হাটহাজারী ও চট্টগ্রাম নগরের কয়েকটি এলাকায় এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এ প্রসঙ্গে নঈমুল ইসলাম (পুতুল) বলেন, মহান আল্লাহ আমাকে কিছুটা সামর্থ্য দিয়েছেন। স্বল্প সামর্থ্য থেকে এ ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়াতে পেরে আমি আনন্দিত। সৃষ্টির সেবায় স্রষ্টা মেলে। আর স্রষ্টার কৃতজ্ঞতা স্বীকারের মাধ্যম এটি।

পোটলাগুলো প্যাকেজিং কাজের দেখভাল করছেন মুহাম্মদ ফোরকান। পোটলাগুলো ঘরে ঘরে পৌঁছাতে সমন্বয়ের কাজ করছেন মুহাম্মাদ মাছুমুর রশিদ কাদেরী। জনাসমাগম না করে স্বাস্থ্যবিধি মেনে সহায়তা ঘরে ঘরে পৌঁছে দেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, করোনার কারণে অনেক সচ্ছল পরিবারও কষ্টে দিনাতিপাত করছে। একসময়ের সচ্ছল পরিবারগুলো বিপদের এ মুহূর্তে আত্মসম্মানবোধের কথা চিন্তা করে সাহায্যও চাইতে পারছেন না। তাই আমরা তাদের কথা চিন্তা করে আমাদের সহায়তা কার্যক্রম ডোর টু ডোর করছি।

এসময় উপস্থিত ছিলেন মুুহাম্মদ এয়াকুব, মুুহাম্মদ রাশেদুুল হক সুমো, এককিলোমিটার ব্যবসায়ী কল্যাণ সমিতির সহ-সভাপতি এম শামসুল আলম, সাধারণ সম্পাদক এসএমজেড খসরু, মুুহাম্মদ মহিউদ্দিন, মুুহাম্মদ ফোরকান, মুুহাম্মদ শওকত হোসেন, এসএম মুজিবুর রহমান প্রমুখ।