করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মানতে বললেন সৌদির গ্র্যান্ড মুফতি

  |  শনিবার, এপ্রিল ২৪, ২০২১ |  ১:০৭ অপরাহ্ণ

করোনা মহামারিতে আক্রান্ত হয়ে সুস্থ ব্যক্তিদের সঙ্গে মেলামেশা করতে পারবেন না বলে জানিয়েছেন সৌদি আরবের গ্র্যান্ড মুফতি ও কাউন্সিল অব সিনিয়র স্কলারসের প্রধান শায়খ আবদুল আজিজ আলে শেখ। এ ছাড়া করোনা সংক্রমণরোধে সবাইকে সম্পূর্ণরূপে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন তিনি।

সৌদির গ্র্যান্ড মুফতি কয়েকটি দেশে করোনায় আক্রান্তদের বৃদ্ধি পাওয়ায় পেছনে সতর্কতামূলক স্বাস্থ্যবিধি পালনে সবার অবহেলাকে দায়ী করে জানান, সুস্বাস্থ্য সৃষ্টিকর্তার বিশেষ অনুগ্রহ। তাই সবার উচিত নিজের স্বাস্থ্য রক্ষার জন্য প্রচেষ্টা করা এবং রোগ ও মহামারি প্রতিরাধে সব ধরনের ক্ষতিকর কাজ থেকে বিরত থাকা।

শায়খ আবদুল আজিজ আলে শেখ বলেন, ইসলাম মানুষকে রোগ-ব্যাধি থেকে রক্ষার জন্য প্রতিরোধমূলক সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। পরিচ্ছন্নতাকে বিশ্বাসের অর্ধেক বলে গণ্য করা হয়েছে। মানুষের মধ্যে রোগ সংক্রমিত হওয়ার আগে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের প্রতি সর্বাধিক গুরুত্বারোপ করে।

করোনা মহামারি সংক্রমণরোধে সৌদি সরকার সতর্কতামূলক বিভিন্ন ধরনের ব্যবস্থা গ্রহণ করেছেন। মাস্ক পরিধান, সামাজিক দূরত্ব নিশ্চিত করা, জনসমাগম এড়িয়ে চলাসহ প্রতিরোধমূলক এবং সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়। স্বাস্থ্য সুরক্ষায় এসব বিধি অনুসরণ সবার জন্য জরুরি।
সূত্র : সৌদি গেজেট