শতবর্ষী দবিরুলের সাথে পদচারনায় অংশ নিয়েছে দেশের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ

  |  শনিবার, এপ্রিল ২৪, ২০২১ |  ৭:৫২ অপরাহ্ণ

করোনায় বিপর্যস্তদের জন্য ব্রিটেনের শতবর্ষী বাঙালি দবিরুল ইসলাম চৌধুরীর পায়ে হেঁটে করোনাভাইরাস তহবিল গঠনের কার্যক্রমকে সমর্থন জানিয়ে পৃথিবীর বিভিন্ন দেশের মত বাংলাদেশেও একযোগে করোনায় বিপর্যস্তদের জন্য পায়ে হেঁটে তহবিল সংগ্রহের কার্যক্রম শুরু হয়েছে।

আজ শনিবার (২৪ এপ্রিল) ব্রিটেনের স্থানীয় সময়ে শতবর্ষী দবিরুল ইসলামের পায়ে হাটা কার্যক্রম শুরুর সাথে মিল রেখে দুপুুরে চট্টগ্রামের প্রেসক্লাব চত্বর থেকে শত মিটার পদচারনা শুরু হয়।

স্বাস্থ্যবিধি মেনে একই সময়ে চট্টগ্রাম স্টেডিয়াম এলাকা থেকে অন্য একটি পদচারণা শুরু হয়ে কাজির দেউড়ী সড়ক গিয়ে শেষ। সৌরভ প্রিয় পালের সমন্বয়ে এই পদচারনায় শতবর্ষী দবিরুল ইসলামের মানবিক কার্যক্রমকে সমর্থন জানাতে যোগ দেন স্থানীয়রা।

করোনা আক্রান্তদের জন্য বৃটেনে শতবর্ষী দবিরুল ইসলামের অর্থ সংগ্রহ কার্যক্রমের সাথে সংহতি প্রকাশ করে পদযাত্রায় লোহাগাড়া উপজেলা প্রেসক্লাবের সদস্যরা।

চট্টগ্রামের চান্দগাঁও আবাসিক এলাকা, নাসিরাবাদ হাউজিং সোসাইটি থেকে পৃথক পৃথক পদচারনা একই সময়ে অনুষ্ঠিত হয়েছে৷

ঢাকা মেডিকেল কলেজ, পান্থপথ মোড়, রাজশাহীর পুঠিয়া দূর্গাপূর, রাজশাহী সদর, সিলেটের বিভিন্ন উপজেলায় শতবর্ষী দবিরুলের পায়ে হেটে তহবিল সংগ্রহ কার্যক্রমে সংহতি জানিয়ে পদযাত্রা অনুষ্ঠিত হয়।

মানবিক এ উদ্যোগের বাংলাদেশ সমম্বয়ক ওয়াহিদ জামান জানান, করোনা আক্রান্তদের সাহায্যর্থে অর্থ সংগ্রহ করতে শতবর্ষী দবিরুল চৌধুরীর সাথে পৃথিবীর বিভিন্ন দেশে নানা শ্রেণী পেশার মানুষ স্থানীয় সময় দুইটায় পদযাত্রায় অংশ নিয়েছে। লন্ডনের মেয়র সাদিক খান, বৃটিশ পার্লামেন্টের অনেক এমপিও এ মানবিক কার্যক্রমে একাত্মতা প্রকাশ করেছেন। বাংলাদেশের বিভিন্ন জেলায় ৩৮ স্থানে পৃথকভাবে পদযাত্রা সম্পন্ন হয়েছে। আজ থেকে শুরু হওয়া গ্লোবার ক্যাম্পেইনে সংগৃহিত অর্থ বাংলাদেশ, ব্রিটেনসহ বিভিন্ন দেশের করোনা আক্রান্তদের চিকিৎসায় ব্যয় করা হবে।

গত বছর বাংলাদেশী বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক শতবর্ষী দবিরুল ইসলাম চৌধুরী ব্রিটেনে পায়ে হেঁটে করোনা আক্রান্তদের জন্য সাড়ে চার লক্ষ পাউন্ড চাঁদা তুলে ইতোমধ্যে রানির সম্মানে ভূষিত হয়েছেন।