হ্যালো ছাত্রলীগ’ কল করলেই ছুটে আসবে ফ্রি অ্যাম্বুলেন্স!

  |  শনিবার, এপ্রিল ২৪, ২০২১ |  ১০:১৬ অপরাহ্ণ

দরিদ্র অসহায় মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অনন্য মানবিক উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগ।‘হ্যালো ছাত্রলীগ’ নামের এই উদ্যোগে যে কেউ ফোন করলেই চলে আসবে অ্যাম্বুলেন্স। রোগীকে দ্রুততম সময়ে পৌঁছে দেবে হাসপাতালে, তবে এ জন্য একটি টাকাও খরচ করতে হবে না।

মূলত যারা আর্থিক অভাবের কারণে অ্যাম্বুলেন্স ভাড়া করতে পারেন না তাদের জন্যই চালু করা হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের এ ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস।চট্টগ্রাম মহানগরীতে ২৪ ঘন্টা এই সার্ভিস দিবে তাঁরা।

এ বিষয়ে এই কার্যক্রমের সমন্বয়ক ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন ইসলাম শিমুল বলেন, ‘নগরীতে অনেক গরিব মানুষ আছেন, যারা আর্থিক অভাবের কারণে অ্যাম্বুলেন্স ভাড়া করে রোগীদের হাসপাতালে নিয়ে যেতে পারে না ও মৃতদের বাড়িতে নিয়ে যেতে পারেন না এসব অসহায় মুমূর্ষু রোগীদের উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য আমাদের এ উদ্যোগ। চিকিৎসার অভাবে কারো যেন মৃত্যু না হয়।’

চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্র সংসদের সহসাধারণ সম্পাদক এম এ কায়ুম বলেন,ছাত্রলীগ সবসময় মানবিক উদ্যোগ গ্রহণ করে,চমেক ছাত্রলীগ টেলিমেডিসিন সেবার পাশাপাশি আ্যাম্বুলেন্স সেবা চালু করেছে।
এর আগে করোনার সংক্রমণকালে টেলিমেডিসিন সেবা ‘হ্যালো ছাত্রলীগ’ চালু করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ছাত্রলীগ। ১৪ জন এমবিবিএস এবং ২ জন বিডিএস চিকিৎসকের সমন্বয়ে ২৪ ঘন্টাই সেবা প্রদান করা হচ্ছে।