#justice_for_anvir হ্যাশট্যাগ ব্যবহারে মিলবে এক লক্ষ টাকা, ফেসবুকে গুঞ্জন!

 নিজস্ব প্রতিবেদক |  রবিবার, মে ২, ২০২১ |  ৫:৩৩ পূর্বাহ্ণ

#justice_for_anvir এই হ্যাশট্যাগটি ব্যবহার করলেই নাকি মিলবে এক লক্ষ টাকা! আর এই টাকা প্রদান করবে দেশের এক “শীর্ষ শিল্প প্রতিষ্ঠান”। এমনই এক গুঞ্জন উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

শনিবার রাত থেকেই এই হ্যাশট্যাগ ব্যবহার করে পোস্ট করছেন অসংখ্য ফেসবুক ব্যবহারকারীরা। এমনকি অনেক অনলাইন এক্টিভিস্টও পিছিয়ে নেই তাতে।

180741096 5500867183319463 637015484276800091 n

গত ২৬ এপ্রিল ঢাকার গুলশানের একটি বিলাসবহুল ফ্ল্যাট থেকে ছাত্রী মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহানকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এদিকে মুনিয়ার লাশ উদ্ধারের পর থেকে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর রয়েছেন ধরা ছোঁয়ার বাইরে। যদিও স্বরাষ্ট্রমন্ত্রী জানালেন জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে ছাড় নয়।

এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় বইছে। আলোচনা-সমালোচনার সঙ্গে চলছে প্রতিবাদ। মুনিয়ার মৃত্যুতে জড়িত ব্যক্তিকে দ্রুত আইনের আওতায় আনা এবং ন্যায় বিচারের দাবি করছেন অনেকেই।

এরই প্রেক্ষিতে এতে নতুন মাত্রা যুক্ত করেছে এমন “হাস্যরসাত্মক সামাজিক প্রতিবাদ”। এর আগেও দেশে নানা সমস্যা-সংকট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এমন প্রতিবাদ দেখা যায়।