৪ বছরের জন্যে চবি’র উপ উপাচার্য প্রফেসর বেনু কুমার দে

  |  বৃহস্পতিবার, মে ৬, ২০২১ |  ১০:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রফেসর ড. বেনু কুমার দে আগামী ৪ বছরের জন্যে উপ-উপাচার্য (একাডেমিক) পদে নিয়োগ পেয়েছেন। শিক্ষকতা থেকে অবসরে গেলেও এ পদে বহাল থাকবেন তিনি।

আজ বুধবার (৫ মে) রাতে বিষয়টি চট্টলা ২৪ কে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এস এম মনিরুল হাসান।
তিনি বলেন, “আজকে আমরা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন পেয়েছি। এতে আগামী চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রফেসর বেনু কুমার দেকে উপ-উপাচার্য (একাডেমিক) পদে নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে তিনি অবসরে গেলেও উপ-উপাচার্য (একাডেমিক) পদে থাকবেন।”
শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়। এতে বলা হয়, মহামান্য চ্যান্সেলর-এর অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১৪ (১) ধারা অনুসারে ড. বেনু কুমার দেকে উপ-উপাচার্য (একাডেমিক) পদে শর্তসাপেক্ষে নিয়োগ করা হলো। শর্তাবলীর মধ্যে বলা হয়, উপ-উপাচার্য (একাডেমিক) হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ চার বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণ শেষে উক্ত মেয়াদের অবশিষ্ট অংশ পূর্ণ করবেন।