একযোগে বদলী ৬০০ কনস্টেবল: ঢেলে সাজানো হবে কক্সবাজার জেলা পুলিশকে

  |  শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০ |  ১২:০২ অপরাহ্ণ

বহুলালোচিত সিনহা রাশেদ হত্যার পর থেকে ভাবমূর্তি ফেরাতে ঢেলে সাজানো হচ্ছে কক্সবাজার জেলা পুলিশকে। একযোগে বদলি করা হয়েছে ৬ শতাধিক কনস্টেবলকে। বদলি হয়েছেন এসপিসহ ৪২ কর্মকর্তাও। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন জানান, অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের যেকোন অপকর্মের দায় নিতে হবে উর্ধ্বতনদের।

বিগত ৩১ শে জুলাই টেকনাফে অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ নিহতের পর সমালোচনার মুখে পড়ে পুলিশ। পরিবর্তন হয় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি। ভাটা পড়ে বিশেষ অভিযানসহ মাঠের কর্মকান্ডে। এমন এক সময়ে ৬ সেপ্টেম্বর চট্টগ্রাম রেঞ্জের ডিআইজির দায়িত্ব নেন গাজীপুরের পুলিশ কমিশনার আনোয়ার হোসেন। যোগদানের পরই ছক কষেন পুরো রেঞ্জ ঢেলে সাজানোর। বিশেষ বার্তা নিয়ে ছুটছেন বিভিন্ন জেলায়। তিনি জানান, তাঁর লক্ষ্যের কথা।

সিনহা হত্যাকান্ডের পর তীব্র ভাবমূর্তি সংকটে পড়ে কক্সবাজার পুলিশ। যা ফেরাতে খোলনলচে পাল্টাতে চান নতুন ডিআইজি। এরইমধ্যে বদলি হয়েছে জেলা পুলিশ সুপারসহ শীর্ষ ৭ কর্মকর্তা।

প্রশ্নের মুখে পড়েছে কক্সবাজারে মাদক বিরোধী অভিযান। সংশয়ে পড়েছে ১৬ ডিসেম্বর এই জেলাকে মাদকমুক্ত করার ঘোষণার বাস্তবায়ন নিয়েও। তবে সবাইকে নিয়ে এই লক্ষ্য বাস্তবায়নের কথা জানান নতুন ডিআইজি।

পুলিশের কারও বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণ হলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারিও দেন চট্টগ্রাম রেঞ্জ প্রধান।