ইমরুলকে নিয়ে এত কথা কেন? প্রশ্ন মিনহাজুলের

  |  শনিবার, মে ২২, ২০২১ |  ৫:১৩ অপরাহ্ণ

প্রায় দুই বছর পর জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে ডাক পেয়েছিলেন ইমরুল কায়েস। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের চূড়ান্ত দলে তার জায়গা হয়নি। এনিয়ে ক্রিকেটাঙ্গনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। অনেকেই বলছেন, ইমরুলকে যদি না-ই নেওয়া হবে, তাহলে তাকে হুট করে ডাকা হলো কেন। এদিকে ইমরুলকে নিয়ে এত কথা হওয়ায় বিরক্ত প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি বিষয়টির ব্যাখ্যাও দিয়েছেন।

মিনহাজুল বলেন, ‘ইমরুলকে নিয়ে এত প্রশ্ন, এত আলোচনা কেন? ও তো ২০১৮ সালের পর থেকেই নেই। দলের লিস্ট লম্বা আমি তো করতেই পারি। ৩০ জনের তালিকা আমি করি সব সময়ই। যেহেতু আমাদের ‘এ’ দলের কোনো খেলা নেই, তাই আমাদের কিছু খেলোয়াড় তৈরি রাখতে হবে। এই কভিড সিচুয়েশনে বায়োবাবলে রেখে খেলোয়াড়দের খেলানো অনেক কষ্টকর। বলা যায় না কাকে কখন দরকার হয়। সামনে তো অনেক খেলা, পর্যাপ্ত খেলোয়াড় না থাকলে অসুবিধা’।

বাংলাদেশের ক্রিকেটে ইমরুল কায়েসের মতো দুর্ভাগা ক্রিকেটার কমই আছে। তিনি কখনো জাতীয় দলে থাকেন, আর সুযোগ না পেলে থাকেন আশপাশে। প্রতিবারই নিজের সামর্থ্যের সর্বোচ্চ প্রমাণ করেই তাকে জাতীয় দলে আসতে হয়। অন্যদের জন্য অফুরন্ত সুযোগ বরাদ্দ থাকলেও ইমরুলের জন্য তা নেই। তিনি সর্বশেষ আন্তর্জাতিক ওয়ানডে খেলেছিলেন ২০১৮ সালের ১১ ডিসেম্বর উইন্ডিজের বিপক্ষে দেশের মাটিতে। ওই ম্যাচে তিনি ‘ডাক’ মারেন। ২০১৯ সালে ভারতের বিপক্ষে কলকাতার ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্ট ছিল ইমরুলের সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ। প্রথম ইনিংসে ৪ এবং দ্বিতীয় ইনিংসে ৫ রান করার পর দলে আর ডাক পাননি।