চমেকে ভারত ফেরত রোগীর মৃত্যু

 ডেস্ক রিপোর্ট : |  শনিবার, মে ২২, ২০২১ |  ৮:৩০ অপরাহ্ণ
চন্দন কান্তি আইচ

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভারত ফেরত এক করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। মৃত ব্যাক্তির নাম চন্দন কান্তি আইচ (৪২) । শনিবার (২২মে) সকাল নয়টায় চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

চন্দন কান্তি আইচ বাঁশখালী থানার পূর্ব চাম্বল ৯ নম্বর ওয়ার্ডের মৃত মনিন্দ কান্তি আইচের ছেলে। ব্রেইন টিউমারের চিকিৎসা করাতে তিনি সম্প্রতি ভারত গিয়েছিলেন।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার এস এম হুমায়ুন কবীর জানিয়েছেন, ‘ ১৫ মে পর্যন্ত আখাউড়া ও বেনাপোল বন্দর দিয়ে চট্টগ্রামের এসব বাসিন্দা দেশে ফেরা ৪২ জনের মধ্যে চারজনের কোভিড-১৯ পরীক্ষার ফল পজেটিভ আসে । অধিকাংশই চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন। তবে শনিবার মারা যাওয়া রোগির করোনা নেগেটিভ এসেছিলো।

ভারত ফেরত রোগীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া বলেন, ‘মার্চ মাসে ব্রেইন টিউমারের চিকিৎসার উদ্দেশে চন্দন ভারত যান। চিকিৎসা শেষে সম্প্রতি ভারত থেকে কুমিল্লা সীমান্ত দিয়ে তিনি দেশে আসেন।’

এছাড়া গেল বৃহস্পতিবার (২০ মে) করোনা আক্রান্ত ভারত ফেরত চুয়াডাঙ্গার এক কিশোর মারা যান। চুয়াডাঙ্গা সদর হাসপাতালের রেড জোনের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ভারতীয় ভেরিয়েন্ট শনাক্ত হওয়া এ কিশোরের মৃত্যু হয়।