জেরিয়াট্রিক কেয়ার গিভিং হোম নির্মাণের দায়িত্বে সিপিডিএল

  |  সোমবার, মে ২৪, ২০২১ |  ৪:৪৯ অপরাহ্ণ

স্বনামধন্য নির্মাণ প্রতিষ্ঠান সিপিডিএল লিমিটেড এর সাথে জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ রিটায়ারমেন্ট হোম নির্মাণচুক্তি স্বাক্ষর হয়েছে।

গত ৮ মে জেরিয়াট্রিক কেয়ার গিভিং হোম নির্মাণকাজের লক্ষ্যে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান প্রফেসর ডা. সর্দার এ নাঈম, ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা. জোনায়েদ শফিক এবং সিপিডিএল লিমিটেড এর পক্ষে সিপিডিএল পরিবারের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেনের মধ্যে এই চুক্তি স্বাক্ষর হয়।

এসময় সিপিডিএল এর পক্ষে প্রতিষ্ঠানটির পরিচালক (ইঞ্জিনিয়ারিং) তৈয়বুল আলম ও জেনারেল ম্যানেজার ইফতেখার উদ্দিন চৌধুরী, ডিইআরএইচ এর পক্ষে প্রকল্পের আর্কিটেকচারাল কনসালটেন্ট স্পেইস স্কেপ এবং স্ট্রাকচারাল ও প্রজেক্ট ম্যানেজমেন্ট কনসালটেন্ট টিডিএম এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জেরিয়াট্রিক কেয়ার গিভিং হোমটি ১৭৭ কাঠা ভূমির ওপর জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ রিটায়ারমেন্ট হোম নামে প্রতিষ্ঠিত হবে। ঢাকা হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর হতে ২০ মিনিটের দূরতে শীতলক্ষ্যা নদীর তীরবর্তী পূর্বাচল নিউটাউন এর নিকটবর্তী স্থানে এটি নির্মিত হতে যাচ্ছে।

২০০টিরও অধিক স্টুডিও অ্যাপার্টমেন্ট এর সাথে ফিটনেস সেন্টার, ইনডোর গেমস, লাইব্রেরি, সুইমিং পুল, প্রেয়ার রুম, মুভি থিয়েটার ইত্যাদি লাইফস্টাইল ফ্যাসিলিটিজ এর পাশাপাশি ৬৮টি ডে কেয়ার সার্ভিস বেড, ৬০টি কমন জেরিয়াট্রিক বেড, ২০টি করে আইসিইউ ও এইচডিইউ বেড সহ নানাবিধ আয়োজন নিয়ে পরিকল্পিত হয়েছে প্রকল্পটি। এছাড়াও বয়স্কদের জন্য ডে কেয়ার এর সুবিধা থাকবে প্রকল্পটিতে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডিইআরএইচ এর চেয়ারম্যান প্রফেসর ডা. সর্দার এ. নাঈম বলেন, বয়োজ্যেষ্ঠদের বিশেষায়িত চিকিৎসাসেবা দেওয়ার পাশাপাশি তাদের জন্য বিশ্বমানের পূর্ণাঙ্গ ও নিরাপদ আবাসন নিশ্চিত করাই প্রকল্পটির মূল লক্ষ্য, যা পরিচালিত হবে ইউএসএ ও জাপানের অভিজ্ঞ ও সুদক্ষ পেশাজীবীদের দ্বারা।

গুণগত মান বজায় রেখে অত্যাধুনিক নির্মাণশৈলির মাধ্যমে প্রতিশ্রুত সময়ের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ করার প্রত্যয় ব্যক্ত করেন সিপিডিএল পরিবারের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ইফতেখার।

প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ অবসরপ্রাপ্ত ও বয়োজ্যেষ্ঠদের সেবার ক্ষেত্রে অভূতপূর্ব সক্ষমতা অর্জন করবে বলে প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।