অজ্ঞাত রোগীর সেবক নেছার করোনা আক্রান্ত

  |  সোমবার, মে ২৪, ২০২১ |  ৪:৫০ অপরাহ্ণ

শহরে করোনার সংক্রমণ যখন তুঙ্গে, তখনও ছিলেন রাজপথে। কারো অক্সিজেন প্রয়োজন তো ছুটে গেছেন সেখানে, আবার অ্যাম্বুলেন্সের অভাবে যখন রোগী আনা যাচ্ছে না হাসপাতালে সেখানেও বাড়িয়েছেন সাহায্যের হাত।

তিনি সাইফুল ইসলাম নেছার। শুধু করোনার এই সময়েই নয়, সবসময়ই তিনি ছিলেন অসহায়দের পাশে। একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করলেও দিনের বেশিরভাগ সময় কাটে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে। কাজ করেন অজ্ঞাত রোগীদের দিয়ে। নাম পরিচয়হীন যেসব রোগী হাসপাতালে ভর্তি হন তাদের চিকিৎসা সেবা থেকে শুরু করে নিরাপদে বাড়ি পৌঁছে দেওয়ার কাজটি করেন নিঃস্বার্থভাবে।

জনকল্যাণে দাপিয়ে বেড়ানো মানুষটি এখন নিজেই আক্রান্ত হলেন করোনাভাইরাসে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে গত শনিবার (২২ মে) করোনা টেস্টের পর ফলাফল পজেটিভ আসে। বর্তমানে তিনি রয়েছেন হোম কোয়ারেন্টিনে।

করোনা আক্রান্ত সাইফুল ইসলাম নেছার বলেন, শুরুর দিকে জ্বর, ডায়রিয়া ও শ্বাসকষ্ট থাকলেও এখন কমেছে। তবে কাশি আছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা. প্রসূন সাহার তত্ত্বাবধানে চিকিৎসা চলছে। আমি সুস্থ হয়ে আবারও রোগীদের সেবায় নিজেকে নিয়োজিত করতে চাই। এজন্য সবার দোয়া কামনা করছি।