বার্সাকে লজ্জা দেওয়া সুয়ারেস আতলেতিকোতেই থাকবেন

  |  সোমবার, মে ২৪, ২০২১ |  ৪:৫৫ অপরাহ্ণ

সভাপতি বার্তামেউয়ের শেষ সময়ে বার্সেলোনা থেকে একরকম জোর করে তাড়িয়ে দেওয়া হয় লুইস সুয়ারেসকে। যে সুয়ারেস বার্সাকে এতকিছু উপহার দিয়েছেন, তার এমন বিদায়ে ফুঁসে উঠেছিলেন লিওনেল মেসিসহ বার্সা ভক্তরা। পরে বার্তামেউ পদত্যাগে বাধ্য হয়েছেন। তাকে জেলে যেতে হয়েছে। আর আতলেটিকোতে যোগ দিয়েই লা লিগা শিরোপা জিতে বার্সাকে কঠিন লজ্জায় ফেলেছেন ৩৪ বছর বয়সী উরুগুয়ের এই তারকা।

বার্সেলোনা ছাড়তে চাননি সুয়ারেস। খুব করে চেয়েছিলেন প্রিয় ক্যাম্প ন্যু থেকেই ক্যারিয়ার শেষ করতে। তিনি বার্সাকে এতটাই ভালোবেসেছিলেন যে প্রয়োজনে বদলি হিসেবে খেলতেও রাজি ছিলেন। কিন্তু ওই সময় নতুন কোচ হিসেবে আসা রোনাল্ড কোম্যান কোনো শর্তেই সুয়ারেসকে রাখার পক্ষে ছিলেন না।

যেন সুয়ারেসকে তাড়ানো গেলেই বার্সা সব শিরোপা জিতে যাবে! অতঃপর গত সেপ্টেম্বরে সুয়ারেস পাড়ি আতলেতিকোয় পাড়ি জমান। অন্যদিকে কোম্যানের এই গোয়ার্তুমির ফল হয়েছে উল্টো। বার্সা কিছুই জিততে পারেনি।

গত শনিবার রিয়াল ভাইয়াদলিদের মাঠে ২-১ গোলে জিতে শিরোপা জিতেছে আতলেতিকো। জয়সূচক গোলটি করেন সুয়ারেস। ২১ গোল করে তিনিই লিগে চ্যাম্পিয়নদের সর্বোচ্চ গোলদাতা। ক্লাবটির সঙ্গে দুই বছরের চুক্তি সুয়ারেসের। তবে এই গ্রীষ্মে তিনি চাইলে ফ্রি ট্রান্সফারে ক্লাব ছাড়তে পারেন। কিন্তু সুয়ারেস তার করবেন না, ‘হ্যাঁ, নিশ্চিত আমি থাকব। এখানে আসার মুহূর্ত থেকে আতলেতিকো আমাকে স্বাগত জানিয়েছে। ক্লাবকে আমি জিজ্ঞেস করেছি, আতলেতিকোতে ইতিহাস গড়তে আমার জন্য জায়গা আছে কিনা।’