বিচারপ্রার্থীকে যৌন হয়রানির অভিযোগ মিরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াসের বিরুদ্ধে

  |  মঙ্গলবার, মে ২৫, ২০২১ |  ১০:৪৫ অপরাহ্ণ

চট্টগ্রামের মিরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিনের বিরুদ্ধে বিচারপ্রার্থী এক মহিলাকে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে। এ বিষয়ে মিরসরাই থানায় জিডিও করেছেন ভুক্তভোগী মহিলা।

ভুক্তভোগী মহিলার স্বামীর বাড়ি চট্টগ্রামের মীরসরাই উপজেলার ১৩ নম্বর মায়ানী ইউনিয়ন পরিষদ এলাকায়। বিয়ের চারমাসের মাথায় স্বামীর অত্যাচারের শিকার হন এই গৃহবধু।

প্রতিকার চেয়ে দারস্থ হন স্বামীর নানা সম্পর্কের সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিনের কাছে। কিন্তু পারিবারিক সমস্যা সমাধানের পরিবর্তে উল্টো গিয়াস উদ্দিন ওই নারীকে দেন কু-প্রস্তাব। গিয়াস উদ্দিনের পক্ষ থেকে এই অনৈতিক প্রস্তাবের বিষয়ে কাউকে কিছু না বলতে ওই নারীকে দেওয়া হয়েছে হুমকিও।

গত ২২ মে এ হুমকির ঘটনায় একটি সাধারণ ডায়েরি করে ওই গৃহবধু। সাধারণ ডায়েরি (নং.- ৯০১/২১)। বিষয়টি নিশ্চিত করেছেন মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান। তিনি বলেন, ‘হুমকির বিষয়ে তদন্ত করা হবে। ভুক্তভোগীর সাথে আমরা কথা বলেছি৷ ’

সাধারণ ডায়েরি থেকে জানা গেছে, ২০২১ সালের ১৪ জানুয়ারি ওই নারীর সঙ্গে বিয়ে হয় এক ব্যক্তির। কিছুদিনের মধ্যেই তার উপর শুরু হয় স্বামীর শারীরিক ও মানসিক নির্যাতন। দিনের পর দিন এসব অত্যাচারের মাত্রা বেড়ে যাওয়ায় গত ২০ মে ওই গৃহবধু ভাইয়ের সঙ্গে চলে যায় বাবার বাড়িতে।

পরে এ নির্যাতনের বিচার চেয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিনের কাছে যান। সেখানে বিচার করার পরিবর্তে উল্টো স্বামীর সংসার ছেড়ে তার সঙ্গে সম্পর্ক চালিয়ে যাওয়ার কু-প্রস্তাব দেন গিয়াস উদ্দিন। এ বিষয়টি জনসম্মুখে কাউকে না বলতে স্থানীয় গোলাম সারওয়ার নামে এক ব্যক্তিকে পাঠিয়ে গৃহবধুকে হুমকি দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে গিয়াস উদ্দিন বলেন, ‘আমার বিরুদ্ধে পরিকল্পিত ভাবে ষড়যন্ত্র করা হচ্ছে। এসব কোনো কিছুর সাথে আমি জড়িত নয়। নিজের পারিবারিক সমস্যার সমাধানের জন্য আমার সাথে যোগাযোগ করেছিল ওই মহিলা। পরে আমাকে ফাঁসিয়ে দেওয়ার ষড়যন্ত্র করেছে। ‘

এদিকে আওয়ামীলীগ নেতা ও মিরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিনের সাথে ওই মহিলার কথোপকথনের অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে৷