আবারও পেছাচ্ছে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন

  |  মঙ্গলবার, মে ২৫, ২০২১ |  ১০:৫০ অপরাহ্ণ

টানা দ্বিতীয়বারের মত পিছিয়ে যাচ্ছে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের তারিখ। সম্মেলনের তারিখ আবার কবে নির্ধারণ করা হবে তা জানা যায়নি।

তবে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে পরবর্তী সিদ্ধান্ত হবে বলে জানান দলের একাধিক নেতা।
মঙ্গলবার (২৫ মে) বিকেল সাড়ে চারটার দিকে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা এ তথ্য জানান।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। চট্টগ্রাম মহানগর খুবই গুরুত্বপূর্ণ ইউনিট। কিন্তু ২১ বছর ধরে এই সম্মেলনটি অনুষ্ঠিত হয়নি। সংগঠনটি যাতে গতিশীল হয় সেচেষ্টা করা হচ্ছে। কৌশলগত কারণে আমরা চাচ্ছি কোন ধরণের বিতর্ক যেন না হয়, এজন্য প্রধানমন্ত্রীর সঙ্গে সভাপতি-সাধারণ সম্পাদক আলোচনা করে পরবর্তী সিদ্ধান্তটি নিবেন। লকডাউন না হলে সম্মেলন আয়োজন করা যেত।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিন বলেন, সম্মেলনের জন্য পুরোপুরি প্রস্তুত ছিলাম। নেতা-কর্মীদের কাছ থেকে বায়োডাটাও সংগ্রহ করা হয়েছে। কিন্তু লকডাউনের সময় বৃদ্ধি পাওয়াতে সম্মেলন পিছিয়ে যাচ্ছে। আগামী ৩০ মে’র পর কেন্দ্রে একটি সভা রয়েছে। সেখানে পরবর্তী সিদ্ধান্ত হবে।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক কে বি এম শাহজাহান বলেন, ২৯ মে আমাদের সম্মেলনের তারিখ ছিল। কিন্তু ৩০ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে সরকার। তাই স্বাভাবিকভাবে আমাদের সম্মেলন পিছিয়ে যাচ্ছে। পরে কেন্দ্রীয় কমিটি মিটিংয়ের মাধ্যমে সিদ্ধান্ত নিবে।

চলতি বছরের ১১ এপ্রিল সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সম্মেলন স্থগিত করা হয়। এরপর নতুন তারিখ ঘোষণা করা হয় আগামী ২৯ মে।