নেদারল্যান্ড দল থেকে বাদ পড়লেন ফন ডাইক

  |  বৃহস্পতিবার, মে ২৭, ২০২১ |  ৭:২৪ অপরাহ্ণ

ইউরো ২০২০’কে সামনে রেখে ডাচ স্কোয়াড ঘোষণা করেছেন কোচ ফ্র্যাংক ডি বোয়ার। করোনা মহামারীর কারণে দেরিতে শুরু হওয়া এই টুর্নামেন্টের জন্য ডি বোয়ার তার দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার ও অধিনায়ক ভার্জিল ফন ডাইককে ইনজুরির কারণে পাচ্ছেন না, বিষয়টি ডাচ কোচকে বেশ ভাবিয়ে তুলেছে।

দলের জন্য অত্যস্ত গুরুত্বপূর্ণ লিভারপুলের এই সেন্টার ব্যাক ডান পায়ের গুরুতর লিগামেন্ট ইনজুরিতে ভুগছেন। যে কারণে গত সাত মাস তিনি মাঠের বাইরে রয়েছেন। তবে ২৬ সদস্যের দলে সম্প্রতি বাম গোঁড়ালির ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠা আয়াক্সের লেফট-ব্যাক ডেলি ব্লাইন্ডকে অন্তর্ভূক্ত করেছেন ডি বোয়ার।

ডাচ লিগ এরেডিভিসি থেকে ১০জন খেলোয়াড় এই দলে ডাক পেয়েছেন। তাদের সাথে আছেন সিরি-এ লিগের জুভেন্তাসের মাথিয়াস ডি লিট ও ইন্টার মিলানের স্টিফান ডি ভ্রিজ, ম্যানচেস্টার ইউনাইটেডের ডনি ফন ডি বিক, লিভারপুলের জর্জিনিও উইজনালডাম ও বার্সেলোনার ফ্রেংকি ডি জং। পিএসজিকে হঠিয়ে লিগ ওয়ানের শিরোপা জয়ে লিলিকে সহযোগিতা করা ডিফেন্ডার সেভেন বোটম্যান অবশ্য জাতীয় দলে ডাক পাননি।

শনিবার অনুশীলন ক্যাম্পের জন্য পর্তুগালের ফারোর উদ্দেশ্যে দেশত্যাগ করবে ডি বোয়ারের দল। আগামী ২ জুন স্কটল্যান্ডের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে নেদারল্যান্ড। দেশে ফেরার আগে চারদিন পর জর্জিয়ার বিপক্ষে তাদের আরো একটি অনুশীলন ম্যাচ খেলার কথা রয়েছে। আগামী ১৩ জুন ইউক্রেনের বিপক্ষে নেদারল্যান্ড তাদের ইউরো মিশন শুরু করবে। এরপর ১৭ ও ২১ জুন পরবর্তী দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ অস্ট্রিয়া ও নর্থ মেসিডোনিয়া।

নেদারল্যান্ড স্কোয়াড :
গোলরক্ষক : জাসপার সিলিসেন, টিম ক্রুল, মার্টিন স্টেকেলেনবার্গ।
ডিফেন্ডার : ডেলি ব্লাইন্ড, মাথিয়াস ডি লিট, জোয়েল ভাল্টম্যান, ডেনজেল ডামফ্রাইস, স্টিফান ডি ভ্রিজ, ন্যাথান আকে, ওয়েন উইজেনডাল, জুরিয়েন টিম্বার, প্যাট্রিক ফন আনহোল্ট।
মিডফিল্ডার : ডনি ফন ডি বিক, রায়ান গ্রাভেনবার্চ, ডেভি ক্লাসেন, ফ্রেংকি ডি জং, মার্টিন ডি রুন, টেয়ান কুপমেইনার্স, জর্জিনিও উইজনালডাম।
ফরোয়ার্ড : স্টিভেন বারগুইস, কডি গাকপো, লুক ডি জং, ডনিয়েল মালেন, মেমফিস ডিফে, উট ওয়েগর্স্ট, কুইন্সি প্রোমস।