তাহলে কি স্পিনের প্রশ্ন ‘কমন পড়েনি’ লঙ্কানদের?

  |  বৃহস্পতিবার, মে ২৭, ২০২১ |  ৭:২৭ অপরাহ্ণ

মেহেদি হাসান মিরাজের স্পিন বুঝতেই পারছে না শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। পাশাপাশি আছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অল-রাউন্ডার ফর্ম হারালেও তার বল খেলতে বেশ কষ্ট হচ্ছে লঙ্কানদের। উভয় দেশের ক্রিকেটাররাই স্পিন খেলে বেড়ে ওঠে।

স্পিনের সঙ্গেই তাদের বসবাস। অথচ লঙ্কানরা কিনা এবার বাংলাদেশে এসে স্পিন খেলতে চোখে অন্ধকার দেখছে! ডাগ আউটে বসে এই দৃশ্য দেখে বেশ অবাক হয়েছেন কোচ মিকি আর্থার।

মিরাজ প্রথম ম্যাচে নিয়েছেন চার উইকেট, পরের ম্যাচে তিনটি। সাকিব আল হাসানের শিকার দুই ম্যাচে তিনটি। মুস্তাফিজ পেসার হলেও তার বলও কিন্তু ঘোরে! সেই মুস্তাফিজকেও সামলতে পারছেন না লঙ্কানরা। অথচ, লঙ্কান ব্যাটসম্যানরা সবাই নাকি অনুশীলনের সময় স্পিনের বিপক্ষে ভালো ব্যাটিং করেছেন।

আজ বৃহস্পতিবার মিরপুর একাডেমি মাঠে দলের অনুশীলন শেষে লঙ্কান কোচ আর্থার বললেন, ম্যাচের আগে আর ম্যাচে দলের ব্যাটসম্যানদের দুই রূপ দেখে তিনি হিসাব মেলাতে পারছেন না।

মিকি আর্থারের ভাষায়, ‘স্পিনারদের সামলাতে আমাদের হিমশিম খেতে হচ্ছে। এটাই আমার জন্য বিস্ময়কর। নেটে আমি যে ব্যাটসম্যানদের দেখি, ম্যাচে গেলেই তাদের চেহারা ভিন্ন হয়ে যাচ্ছে। চাপের মধ্যে পারফরম্যান্সের ব্যাপার হোক বা ব্যর্থ হওয়ার ভয়, এই ধরনের ব্যাপারগুলি মাথা থেকেই সরিয়ে ফেলতে হবে। ব্যাটিংই আমাদের হতাশ করেছে এই সফরে। নিজেদের সামর্থ্যে বিশ্বাস রেখে আরেকটু খোলা মনে খেলতে হবে। ওরা সবাই দক্ষ ব্যাটসম্যান, বিশেষ করে স্পিনের বিপক্ষে। এখানে এখনও সেটির প্রমাণ দিতে পারেনি। তবে আগামীকাল ভালো পারফরম্যান্স আশা করছি।’