জমি নিয়ে বিরোধের জেরে মুক্তিযোদ্ধা খুন

 মিরসরাই প্রতিনিধি |  শুক্রবার, মে ২৮, ২০২১ |  ৬:৩৫ অপরাহ্ণ

মিরসরাইয়ের ওসমানপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মো. শাহজাহান (৭৫) নামের এক মুক্তিযোদ্ধা নিহত হয়েছেন।

শুক্রবার (২৮ মে) দুপুরে এ হামলার ঘটনা ঘটে। নিহত শাহজাহান উপজেলার ওসমানপুর ইউনিয়নের রেহান উদ্দিন হাজি বাড়ির মৃত গণি আহম্মদের পুত্র।

গুরুতর আহত অবস্থায় মো. শাহজাহানকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাস্থলে জোরারগঞ্জ থানা পুলিশের একটি দল পৌঁছেছে।

নিহতের ভাইয়ের ছেলে সোহেল মোস্তফা দোলন বলেন, শুক্রবার সকালে আমার চাচা বাড়ির পাশে একটি জমিতে মাটি কাটা দেখতে যান। এসময় নুরুল হুদা দুলাল মাস্টার ও তাজুল ইসলামের নেতৃত্বে কয়েক জন সন্ত্রাসী তার ওপর অতর্কিত হামলা চালায়। এতে তিনি মারাত্মক আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। অবশেষে শুক্রবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি একজন মুক্তিযোদ্ধা ছিলেন।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া জানান, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে মারামারি হয়েছিল মিরসরাইয়ের ওসমানপুরে। সেখান থেকে মুক্তিযোদ্ধা মো. শাহজাহানের ভাতিজা হাসান গুরুতর আহত অবস্থায় চমেক হাসপাতালে নিয়ে আসেন। এরপর চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।