যে অপমান এখনও ভুলতে পারেননি রবীন্দ্র জাদেজা

  |  সোমবার, মে ৩১, ২০২১ |  ১১:৪৬ পূর্বাহ্ণ

ক্যারিয়ারের মধ্যগগনে এসে ভারতীয় দলের অন্যতম স্পিন নির্ভরতা হয়ে উঠেছেন রবীন্দ্র জাদেজা। ব্যাট হাতেও তার ওপর আস্থা রাখে ভারতীয় দল। এই দীর্ঘ পথচলায় জাদেজাকে একাধিকবার বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে। তবে একটা অপমান এখনও ভুলতে পারেননি রবীন্দ্র জাদেজা। নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১৯ বিশ্বকাপের সেমি ফাইনালে কেন তিনি ব্যাট উঁচিয়ে সঞ্জয় মাঞ্জরেকারকে খুঁজছিলেন- এতদিন পর সেই গল্প শুনিয়েছেন এই অল-রাউন্ডার।

গত বিশ্বকাপের সেমিফাইনালে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় ভারত। তবে ওই ম্যাচে বিস্ফোরক মেজাজে ফিফটি করার পর তলোয়ার চালানোর মতোই ব্যাট ঘুরিয়ে উল্লাস করেছিলেন জাদেজা। তার সেই উল্লাস নিয়ে রীতিমতো আলোচনা শুরু হয়ে যায়। আসলে ২০১৯ সালের বিশ্বকাপ চলার সময় জাদেজাকে উদ্দেশ্য করে টুইটারে ‘ক্ষুদ্র ও টুকরো’ লিখে খোঁচা মেরেছিলেন সঞ্জয়। তখন জাদেজাও তাকে জবাব দিয়েছিলেন। তবে টুইটারে জবাব দিয়েও জাদেজার মন ভরেনি, তাই মাঠে উদযাপন করে ঝাল মেটান।

সম্প্রতি এক সাক্ষাৎকারে জাদেজাকে সেই উদযাপনের প্রসঙ্গে প্রশ্ন করা হয়েছিল। জবাবে এই অল-রাউন্ডার মজা করে বলেন, ‘ওই সময় মাথাটা খুব গরম হয়ে গিয়েছিল। আমি কমেন্ট্রি বক্সের দিকে ব্যাট উঁচিয়ে একজনকে খুঁজতে শুরু করি। জানতাম লোকটা কমেন্ট্রি বক্সের কোথাও না কোথাও তো থাকবেই। যারা পুরো বিষয়টা জানতেন, তারাই বুঝতে পেরেছিলেন কাকে উদ্দেশ্য করে (সঞ্জয় মঞ্জরেকর) আমি ওই রকম উদযাপন করছি।’