চবিতে অ্যাক্সিলেন্স বাংলাদেশের স্কিল ডেভলপমেন্ট উইক

  |  Saturday, June 5th, 2021 |  12:38 pm

অ্যাক্সিলেন্স বাংলাদেশ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইউনিটের উদ্যোগে আয়োজন করা হয়েছে সপ্তাহব্যাপী দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ কর্মশালা ‘স্কিল ডেভলপমেন্ট উইক’।

সম্পূর্ণ বিনামূল্যে এই প্রশিক্ষণ কর্মশালার রেজিস্ট্রেশন শুরু হয়েছে, যেখানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যে কোনো শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবেন।

৮-১৪ জুনের মধ্যে অনলাইনে অনুষ্ঠিত হবে এই কর্মশালা। এতে সিভি রাইটিং, পার্সোনাল ব্রান্ডিং, জব প্রোফাইল ক্রিয়েট এবং প্রযুক্তি বিষয়ক দক্ষতা- এই চারটি বিষয়ের ওপর প্রশিক্ষণ দেবেন চারজন প্রশিক্ষক।

কর্মশালার উদ্বোধন সেশনে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়া, অ্যাক্সিলেন্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সিইও বেনজির আবরার এবং সংগঠনটির চিফ অপারেটিং অফিসার রিয়াজ হোসাইন।

অ্যাক্সিলেন্স বাংলাদেশের অ্যাম্বাসেডর ও ইভেন্ট কো-অর্ডিনেটর মাহবুব এ রহমান বলেন, আমরা যে চারটা বিষয়ের ওপর কর্মশালা আয়োজন করেছি, বর্তমান সময়ে তা খুব গুরুত্বপূর্ণ। অন্যদের চেয়ে নিজেকে এগিয়ে রাখতে বেশ সহায়ক হবে এই দক্ষতাগুলো। এমন একটা আয়োজনের সঙ্গী হতে পারা বেশ আনন্দের।

অ্যাক্সিলেন্স বাংলাদেশ তারুণ্যের সঙ্গে করপোরেটের সংযোগ স্থাপনের জনপ্রিয় স্কিল ডেভলপমেন্ট ভিত্তিক প্লাটফর্ম। যারা আগামির সুন্দর বাংলাদেশ বিনির্মাণে তারুণ্যকে দক্ষ ও যোগ্য হিসেবে গড়ে তোলার কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, এই আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু সংগঠন ক্লাব পার্টনার হিসেবে থাকার পাশাপাশি মিডিয়া পার্টনার হিসেবে আছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। নলেজ পার্টনার হিসেবে আছে রবি টেন মিনিট স্কুল এবং স্ট্রেটেজিক পার্টনার করপোরেট আস্ক।