খুলে দেওয়া হলো বায়েজিদ সংযোগ সড়ক

  |  মঙ্গলবার, জুন ১৫, ২০২১ |  ৩:৫৬ অপরাহ্ণ

পাহাড়ধস আর বাকি কাজ সম্পন্ন করার আশ্বাসে নগরের বায়েজিদ সংযোগ সড়ক ৩ মাসের জন্য বন্ধ ঘোষণা করে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। কিন্তু জাকির হোসেন সড়কে গাড়ির মাত্রাতিরিক্ত যানজটের কারণে এক সপ্তাহ না যেতেই সড়কটি আবারও চালু করা হয়েছে।

বিভিন্ন মহলের অনুরোধে মঙ্গলবার (১৫ জুন) থেকে আবারও চালু করা হয়েছে সড়কটি।

সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস বলেন, বর্ষায় পাহাড়ধসের শঙ্কা ও বাকি কাজ সম্পন্ন করার জন্য সড়কটি বন্ধ করা হয়েছিল। পরে বিভিন্ন মহলের সুপারিশে এ সড়কটি আবারও চালু করা হয়েছে।

তিনি বলেন, এ সড়কটি বন্ধ থাকার কারণে নগরের জিইসি মোড়, ২ নম্বর গেট ও খুলশী এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। সড়কটি খুলে দেওয়ার জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও চট্টগ্রাম চেম্বারের পরিচালক অনুরোধ করেছেন। সড়কটি খুলে দেওয়া হলেও এর দু পাশের দোকানপাট বন্ধ থাকবে। যেকোনো ধরনের জনসমাগম নিষিদ্ধ থাকবে। এ ছাড়া সড়কটির মাঝখানে কিছু ঝুঁকিপূর্ণ জায়গা আছে এবং সেখানের একটি অংশে কাজ চলছে। তাই ওই অংশের দুটি লেন বন্ধ থাকবে। ’

গত ৯ জুন থেকে আগস্ট পর্যন্ত ৩ মাসের জন্য বায়েজিদ সংযোগ সড়কটি বন্ধ ঘোষণা করে সিডিএ। বর্ষায় এ এলাকার পাহাড় খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এসব পাহাড়ের বেশিরভাগই বেলে মাটির। তাই এগুলোর মাটি পরীক্ষা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া জরুরি। কিন্তু এ সড়ক ৬ দিন বন্ধ থাকার ফলে নগরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। তাই বিভিন্ন মহলের পরামর্শে এ সড়ক আবারও উন্মুক্ত করে দেওয়া হয়েছে।