বেতন বাড়ছে টাইগারদের

 খেলাধূলা ডেস্ক |  Sunday, June 20th, 2021 |  10:58 pm
Bangladesh cricket team

করোনাভাইরাস মহামারির প্রভাবে আর্থিক সংকটে বিভিন্ন ক্রিকেট বোর্ড। এমন পরিস্থিতিতে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো দেশগুলোর ক্রিকেটারদের বেতন কমেছে। তবে উল্টোটাই হয়েছে বাংলাদেশে। সাকিব-তামিমদের বেতন বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার (১৭ জুন) মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি বলেন, কোভিড পরিস্থিতিতে অন্য বোর্ডের খেলোয়াড়-কর্মকর্তাদের বেতন কমছে। সেখানে আমি উলটো ১০-১২ শতাংশ বেতন বাড়ানোর জন্য বোর্ড সভাপতিকে অনুরোধ করেছি।

আকরাম খান বলেন, নতুন কেন্দ্রীয় চুক্তিতে জাতীয় দলের ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কেন্দ্রীয় চুক্তির বিষয়টিরই এখন পর্যন্ত নিষ্পত্তি হয়নি।

জানা গেছে, গত মঙ্গলবার (১৫ জুন) কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশের কথা থাকলেও কিছু কারিগরি কারণে বিলম্ব হচ্ছে। কোন ক্রিকেটার কোন সংস্করণে খেলতে চান, সে ব্যাপারে মতামত জেনেই চুক্তি ঘোষণা করতে চায় বিসিবি।

এ ব্যাপারে আকরাম খান বলেন, ‘বোর্ড সভা অনুষ্ঠিত হওয়ার পরেই নির্বাচকদের সঙ্গে আলোচনা করা হয়েছে। আমাদের যা কিছু জানার ব্যাপার ছিল তো আমরা জেনেছি। আমরা দুই-একদিনের মধ্যে খেলোয়াড়দের চিঠিটা পাঠিয়ে দিচ্ছি। মানে ওরা কে কোন সংস্করণে খেলতে আগ্রহী সেটা জানতে পারলেই চুক্তিটা চূড়ান্ত করে ফেলব।’