বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালন

 চট্টগ্রাম প্রতিনিধি |  মঙ্গলবার, জুন ২২, ২০২১ |  ৮:২০ অপরাহ্ণ

মুজিব আদর্শে বিশ্বাসীরা ৩টি করে গাছ লাগান’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ ছাত্রলীগ।

এতে বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতা সৌরভ দাশ বাপ্পী বলেন, প্রধানমন্ত্রী দেশ নেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা এই কর্মসূচিটি পালন করেছি। দেশ নেত্রী মুজিব আদর্শে যারা বিশ্বাস করেন তাদের সবাইকে তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছিলেন।

মঙ্গলবার (১৫ জুন) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনকালে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‘সবাই ৩টি করে গাছ লাগান; একটি হচ্ছে বনজ, একটা ফলদ ও একটা ভেষজ। কারণ, গাছ আপনাদের আর্থিকভাবে মূল্য দেবে, পরিবেশ রক্ষা হবে এবং সেই সঙ্গে পুষ্টির জোগানও দেবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে, জাতির পিতার আদর্শ নিয়ে এই বাংলাদেশকে আমরা গড়ে তুলতে চাই। আমাদের সবুজ শ্যামল বাংলাদেশ আরও সবুজ হোক, আরও সুন্দর হোক এবং আমাদের পরিবেশ যেন ঠিক থাকে।’

বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ ছাত্রলীগ আয়োজিত এদিনের কর্মসূচিতে মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতা আরমান উদ্দীন, রায়হান, অভি, বাবলু, জুবায়ের, হাসনাত, এস এম আরিফ রহমান সহ আরো অন্যান্যরা উপস্থিত ছিলেন।