সর্বোচ্চ গোলের রেকর্ড : রোনালদোকে আলী দাইয়ের অভিনন্দন

  |  Thursday, June 24th, 2021 |  6:18 pm

ফ্রান্সের সঙ্গে ২-২ ড্র করে ইউরো কাপের শেষ আট নিশ্চিত করে ফেলেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। গ্রুপ পর্বের এই শেষ ম্যাচে স্পট কিক থেকে দুই গোল করে ইরানের সাবেক তারকা আলী দাইয়ের রেকর্ড স্পর্শ করেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে ১৪৫ ম্যাচ খেলা দাইয়ের গোল ১০৯ টি। ২০০৩ সালে অভিষেক হওয়া রোনালদো ১৭৮ ম্যাচে করেছেন ১০৯ গোল।

দীর্ঘদিন ধরে আলী দাই আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের দখলে রেখেছিলেন। আর একটি গোল করলেই রোনালদো তাকে ছাড়িয়ে যাবেন। ফ্রান্সের বিপক্ষে ম্যাচের শুরুতে রোনালদো যে গোলটি করেন, সেটাও একটা রেকর্ড। ওই গোলের মাধ্যমে প্রথম ফুটবলার হিসেবে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ মিলিয়ে ২০ গোল করেন। ম্যাচ শেষে তার গোলের সংখ্যা ২১। আর ইউরোতে সর্বোচ্চ ১৪ গোলের রেকর্ডও এখন তার দখলে।

এবার সেই রোনালদোর কাছে রেকর্ড হারাতে বসলেও কোনো দুঃখ নেই ইরানের কিংবদন্তি আলি দাইয়ের। বরং তিনি খুব গর্বিত। সোশ্যাল সাইট ইনস্টাগ্রামে সিআর সেভেনকে অভিনন্দন জানিয়ে তিনি লিখেন, ‘ক্রিশ্চিয়ানো রোনালদোকে অভিনন্দন, যিনি পুরুষদের আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙা থেকে এক গোল দূরে। আমি সম্মানিত যে, এই অসাধারণ অর্জন রোনালদোর দখলে যাবে। ফুটবলের একজন দারুণ চ্যাম্পিয়ন তিনি এবং হৃদয়বান একজন, যিনি বিশ্বের মানুষকে অনুপ্রাণিত করেন।’