চট্টগ্রামে মাদ্রাসা-কবরস্থানের পাশেই মিলল মদের কারখানা

  |  রবিবার, জুন ২৭, ২০২১ |  ৬:৩৭ অপরাহ্ণ

এবার পাহাড়ে নয়, চট্টগ্রাম নগরীতেই ফ্ল্যাটে পাওয়া গেছে দেশীয় মদ তৈরির কারখানা। যেখানে প্রতি সপ্তাহে ৭০০ লিটারের বেশি মদ তৈরির পর সরবরাহ হতো জেলার বিভিন্নস্থানে। ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৬ জনকে আটকের পর বেরিয়ে আসে এ তথ্য।

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার খতিবের হাট এলাকার মাদ্রাসা এবং কবরস্থানের পাশেই ফ্ল্যাটে ঢুকতেই চোখে পড়ে ড্রামভর্তি মদ তৈরির নানা উপকরণ। যদিও পুলিশের উপস্থিতি টের পেয়েই শত শত লিটার তৈরি মদ ফেলে দেওয়া হয়েছিল বাথরুমের কমোডে। তারপরেও উদ্ধার করা হয়েছে ৭০০ লিটারের বেশি মদ। আটক করা হয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর একই পরিবারের ৬ সদস্যকে।

মূলত বিভিন্ন পাহাড়ি অঞ্চল থেকে উপকরণ সংগ্রহ করে এ কারখানায় বানানো হতো চোলাই মদ বলে জানান পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির।

আটককৃত ৬ জনকে পাঁচলাইশ থানায় এনে জিজ্ঞাসাবাদ করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পাহাড়ি অঞ্চলে তৈরি করা মদ নগরীতে এনে বিক্রি করতে গেলে জটিলতায় পড়তে হয় বলে নগরীতেই এ কারখানা গড়ে তোলা হয় বলে জানান সিএমপির অতিরিক্ত উপকমিশনার আবু বকর সিদ্দিক।

মদ তৈরির কারখানার সন্ধানের ঘটনায় পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সে সঙ্গে নগরীর মাদক ব্যবসায়ীদের সন্ধানে অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ।