ব্রাজিল তারকা ফিলিপের কোপা আমেরিকা শেষ

  |  রবিবার, জুন ২৭, ২০২১ |  ৬:৫১ অপরাহ্ণ

ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামার আগে ব্রাজিল শিবিরে দুঃসংবাদ। হাঁটুর চোটে পুরো আসর থেকে ছিটকে পড়েছেন ডিফেন্ডার ফিলিপে। যদিও চলতি কোপার আসরে এখন পর্যন্ত ফিলিপের কোনো ম্যাচ খেলা হয়নি। তবে প্রতি ম্যাচে শুরুর একাদশ পরিবর্তনের যে ধারায় চলছিলেন তিতে, তাতে আতলেতিকো মাদ্রিদের এই খেলোয়াড়ের একাদশে আসার সম্ভাবনা ছিল। চোটের কারণে সেই সম্ভাবনা শেষ হয়ে গেল।

জানা গেছে, অনুশীলনের সময় হাঁটুতে চোট পান ফিলিপে। শুরুতে তেমন গুরুতর মনে করা না হলেও শেষ পর্যন্ত তা জটিল রূপ নিয়েছে। যে কারণে তার টুর্নামেন্ট শেষ হয়ে গেল। দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতায় গ্রুপ পর্বে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলেছে ব্রাজিল। ফিলিপে চোটে আক্রান্ত হওয়ার পর তার জায়গায় তরুণ ডিফেন্ডার ওরচিসকে দলে নিয়েছেন ব্রাজিল কোচ তিতে। ২৫ বছর বয়সী ওরচিস ব্রাজিলের শীর্ষ লিগের দল ব্রাগানচিনোয় খেলে থাকেন।

টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আছে ব্রাজিল। ৪ ম্যাচ খেলা কলম্বিয়া একটি করে জয়-ড্র ও দুটি হারে ৪ পয়েন্ট নিয়ে এখন আছে দুই নম্বরে। ফিলিপের জন্য শুধু তিতেই নন, স্প্যানিশ লা লিগার দল আতলেটিকো মাদ্রিদও নিশ্চয়ই দুশ্চিন্তা করছে। কারণ চোটের মাত্রা দেখে ধারণা করা হচ্ছে যে, লা লিগার ২০২০-২১ মৌসুমের শুরুতে আতলেটিকো হয়তো ফিলিপেকে নাও পেতে পারে।