মিতু ও বাবুল দম্পতির দুই সন্তানকে মাগুরায় জিজ্ঞাসাবাদের আদেশ

  |  বুধবার, জুন ৩০, ২০২১ |  ৬:৪২ অপরাহ্ণ

মাহমুদা আক্তার মিতু ও সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার দম্পতির দুই সন্তানকে শিশু আইন মেনে মাগুরায় জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (৩০ জুন) বিকালে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক জেলা ও দায়রা জজ ফেরদৌস আরা এ আদেশ দেন।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী এ তথ্য জানিয়েছেন।  তিনি বলেন, আমাদের আবেদনের প্রেক্ষিতে আদালত শিশু আইন মেনে মিতু ও বাবুল আক্তারের দুই সন্তানকে মাগুরায় জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন। আদেশে বলা হয়, শিশু আইনের নির্দেশিত বিধান মোতাবেক তদন্তকারী কর্মকর্তা মাগুরায় গিয়ে প্রবেশন অফিসারের উপস্থিতিতে দুই শিশুকে জিজ্ঞাসাবাদ করবেন। অন্য কারও সহযোগিতা প্রয়োজন হলে নিতে পারবেন। তবে জিজ্ঞাসাবাদের জন্য আদালত সময় নির্ধারণ করে দেননি। তদন্তকারী কর্মকর্তা তার সুবিধামতো সময়ে জিজ্ঞাসাবাদ করতে পারবেন।

গত ১৩ জুন মামলার তদন্তের জন্য মিতু-বাবুল দম্পতির দুই শিশু সন্তানকে জিজ্ঞাসাবাদ করতে আদালতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালত ১৫ দিনের মধ্যে তাদের আইওর কাছে হাজির করতে বাবুলের বাবা আব্দুল ওয়াদুদ মিয়া ও ভাই হাবিবুর রহমান লাবুকে নির্দেশ দেন।

বাবুল আক্তারের ভাই লাবু করোনার এই সময়ে শিশুদের চট্টগ্রাম আদালতে নিয়ে যাওয়া কঠিন বলে আদালতকে জানান। সেই সঙ্গে শিশু আইনের বিধান অনুসরণ পূর্বক মাগুরায় গিয়ে জিজ্ঞাসাবাদের নির্দেশনা চেয়ে চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আবেদন করেন লাবু।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় সড়কে খুন হন বাবুল আক্তারের স্ত্রী মিতু। খুনিরা গুলি করার পাশাপাশি ছুরিকাঘাত করে তাকে হত্যা করে।