প্রশাসকের দায়িত্বভার গ্রহণের পর থেকেই সুজন যেন একটা সংগ্রাম শুরু করেছে : ড.অনুপম সেন

  |  সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০ |  ১:২৯ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ড.অনুপম সেনের সঙ্গে সাক্ষাত করে সহযোগিতা চেয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজন।

বরেণ্য শিক্ষাবিদ ড.অনুপম সেনের সরাসরি ছাত্র ছিলেন খোরশেদ আলম সুজন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র সুজন কে শিক্ষক অনুপম সকল অন্যায়-অনিয়ম থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন এবং উনার দৃঢ় প্রত্যাশা ছাত্র সুজনকে কোনো অন্যায় স্পর্শ করবে না।

রোববার (২৭ শে সেপ্টেম্বর) বিকেলে চসিক প্রশাসক সুজন প্রিমিয়ার ইউনিভার্সিটিতে উপাচার্যের কার্যালয়ে যান। এসময় প্রিমিয়ার ইউনিভার্সিটির পক্ষ থেকে উপাচার্য তাকে ফুল দিয়ে অভিনন্দন জানান। প্রশাসক সুজন চসিকের কর্মকাণ্ড পরিচালনায় সর্বজনশ্রদ্ধেয় এই শিক্ষাবিদের সহযোগিতা ও পরামর্শ চান।

এসময় অনুপম সেন বলেন, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞানে আমার সরাসরি ছাত্র ছিলেন খোরশেদ আলম সুজন। সেই সময়েই আমি দেখেছি তিনি একজন ভালো ছাত্র, একইসঙ্গে তার অসাধারণ বক্তৃতা আমি দেখেছি। বিশ্ববিদ্যালয়ের সামনের প্রান্তরে তিনি যখন বক্তৃতা করতেন, শত, শত শিক্ষার্থী শুনে মুগ্ধ হতেন। শুধু শিক্ষার্থী নয়, শিক্ষকরাও মুগ্ধ হতেন।
তিনি আরও বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক হিসেবে দায়িত্ব নেওয়ার পর সুজন যেন একটা সংগ্রাম শুরু করেছেন। চট্টগ্রাম শহরের রাস্তাঘাট মেরামতে তিনি শুরু থেকেই কাজ করছেন। অনেকগুলো রাস্তা মেরামত করে চলাচলের উপযোগী করা হয়েছে। শিক্ষক হিসেবে সবসময়ই তার শুভাকাঙ্ক্ষী। আমি চাই, আমার ছাত্র সবসময় মানুষের কল্যাণের রাজনীতি করুক। কোনো ধরনের অন্যায়-অনিয়ম যেন তাকে স্পর্শ না করে, আমি সেই প্রত্যাশা করি।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার এ কে এম তফজল হক, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য বোরহানুল হাসান চৌধুরী, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক শেখ মুহম্মদ ইব্রাহিম, স্থপতি শহিদুল হক।