কারাগারে বসে ডেসটিনির এমডি রুহুল আমিনের জুম মিটিং,৮ কারারক্ষী প্রত্যাহার

  |  Friday, July 2nd, 2021 |  12:43 pm

কারাগারে বসে নতুন কোম্পানি গঠন করে জুম মিটিং করে ফের আলোচনায় ডেসটিনি-২০০০ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন। কারাগারের অধীনে হাসপাতালে থাকাকালীন মোবাইল ফোন ব্যবহার ও জুম মিটিং করার খবর প্রকাশিত হয়েছে গণমাধ্যমে।

ডেসটিনি-২০০০ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমিন কারাবন্দি অবস্থাতেই জুম অ্যাপে মিটিং করেছেন বলে অভিযোগ উঠে। এসব মিটিংয়ের ভিডিওতে তাকে নতুন এমএলএম ব্যবসার পরিকল্পনা নিয়ে কথা বলতে দেখা গেছে।

এ ঘটনায়  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) দায়িত্ব পালন করা একজন প্রধান কারারক্ষী, একজন সহকারী প্রধান কারারক্ষী ও ছয়জন কারারক্ষীকে প্রত্যাহার করা হয়েছে।

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ ঘটনায় কারা অধিদপ্তর থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা বিভাগের ডিআইজি প্রিজন্স তৌহিদুল ইসলামকে প্রধান করে তদন্ত কমিটিতে মুন্সিগঞ্জের জেল সুপার নুরুন্নবী ভুইয়া ও নারায়ণগঞ্জের জেলার শাহ রফিকুল ইসলামকে সদস্য করা জানিয়ে তিনি বলেন, কমিটি আগামী সাত কর্মদিবসের তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদনের ভিত্তিতে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ ছাড়া প্রিজন্স সেলে সার্বক্ষণিক দায়িত্ব পালনের জন্য দায়িত্ব একজন ডেপুটি জেলার নিয়োগ করা হবে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক।