কাল ভোরে শেষ আটে নেইমার বনাম সানচেজের লড়াই

  |  Friday, July 2nd, 2021 |  3:55 pm

বাজে, খেলার অনুপযোগী মাঠ নিয়ে তার প্রকাশ্যে মন্তব্য ইতিমধ্যে আয়োজকদের অস্বস্তিতে ফেলে দিয়েছে। তার মধ্যেই চলতি কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে চিলির বিপক্ষে মাঠে ফিরতে যাচ্ছেন ব্রাজিল সুপারস্টার নেইমার। ম্যাচ হবে রিও দে জেনেইরোর নিল্টন স্যান্টোস স্টেডিয়ামে। যে মাঠ নিয়ে মুখ খুলে জরিমানার মুখে পড়েছেন ব্রাজিলের কোচ তিতে। কিন্তু বিতর্ক থেমে থাকেনি।নেইমারও আবার যোগ দিয়েছেন মাঠ নিয়ে বিতর্কে।

গত বুধবার সোশ্যাল সাইটে সেই স্টেডিয়ামের মাঠের ছবি পোস্ট করে ব্রাজিলীয় তারকা লেখেন, ‘এই মাঠেই কি খেলতে হবে আমাদের? যদি তাই হয়, নিজেদের তা হলে সে ভাবেই তৈরি রাখতে হবে।’ নেইমারের মন্তব্য ঘিরে ফের শুরু হয়েছে মাঠ নিয়ে তীব্র সমালোচনা। আর্জেন্টিনা দলের কোচ লিওনেল স্কালোনি বলেছেন, ‘শুধু এই স্টেডিয়াম বলেই নয়, কোপার ম্যাচ যে মাঠগুলিতে হচ্ছে, সেখানে দশ মিনিটের বেশি ফুটবল খেলা সম্ভব নয়। জানি না, কী ভাবে চোট থেকে রক্ষা পাবে ফুটবলাররা।’

তবে এই মুহূর্তে দেশের মাঠে ব্রাজিলের হাতে আবারও ট্রফি দেখতে মুখিয়ে রয়েছেন সমর্থকরা। শেষ নিয়মরক্ষার ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে নেইমারকে বিশ্রাম দিয়েই দল নামিয়েছিলেন কোচ তিতে। ম্যাচ শেষ হয় ১-১ গোলে। তবে শেষ আটের দ্বৈরথে পুরোশক্তির দলই নামাতে চান তিনি। অন্যদিকে পায়ের পেশির চোট সারিয়ে ফিরছেন অ্যালেক্সিজ সানচেজ। গ্রুপ পর্বে তার অনুপস্থিতি দলের খেলায় নেতিবাচক প্রভাব ফেলেছিল। বাংলাদেশ সময় শনিবার ভোর ৬টায় শুরু হবে ম্যাচটি।