একই রাতে দুই কিউই বোলারের হ্যাটট্রিকের বিরল রেকর্ড

  |  শনিবার, জুলাই ৩, ২০২১ |  ১:১১ অপরাহ্ণ

একসঙ্গে দুই হ্যটট্রিকের বিরল রেকর্ড হলো শুক্রবার রাতে। ইংল্যান্ডের ঘোরা টি-টোয়েন্টি টুর্নামেন্ট টি-টোয়েন্টি ব্লাস্টে বিরল এই রেকর্ড হলো ভিন্ন ভিন্ন দুটি দলে। বল হাতে হ্যাটট্রিক করা ক্রিকেটের সবচেয়ে কঠিনতম কাজের মধ্যে একটি। তবে একটি, একই রাতে দুটি হ্যাটট্রিকের দেখা মিলল।

কলকাতা নাইট রাইডার্স তারকা লকি ফার্গুসান, তার স্বদেশীয় এবং মুম্বাই ইন্ডিয়ান্স ফাস্ট বোলার অ্যাডাম মিলনে হ্যাটট্রিক করেন। একই সঙ্গে ব্লেক কালান নেন ৪ উইকেট। যদিও হ্যাটট্রিক হয়নি তার। মিডলসেক্সের হয়ে সামারসেটের বিরুদ্ধে কালান চার উইকেট নিয়ে দুরন্ত বোলিং করলেও ম্যাচ হারতে হয় তার দলকে।

তবে ইয়র্কশায়ারের হয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ল্যাঙ্কাশায়ারের বিরুদ্ধে ম্যাচের শেষ ওভারে হ্যাটট্রিক নিয়ে দলকে ৯ রানে জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন লকি ফার্গুসন। এই জয়ের ফলে ভাইটালিটি ব্লাস্টের উত্তর গ্রুপে দ্বিতীয় স্থানে নিজেদের জায়গা ধরে রাখল ইয়র্কশায়ার।

লকি ফার্গুসনের স্বদেশি অ্যাডাম মিলনেও কেন্টের হয়ে এদিন পরপর তিনটি উইকেট তুলে নেন। বাকি দুই বোলারের মতো তারও প্রাপ্ত উইকেট সংখ্যা চার। কেন্ট ১৯১ রান করার পর মিলনের হ্যাটট্রিকে সারে থেমে যায় ৬ উইকেটে ১৮০ রানে। মিলনের দল কেন্ট জয় পায় ১১ রানের ব্যবধানে।

এর আগে একইদিনে আইপিএলের ইতিহাসে স্যামুয়েল বদ্রি এবং অ্যান্ড্রু টাইয়ের তিন বলে তিনটি করে উইকেট (হ্যাটট্রিক) করার রেকর্ড আছে।