বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার সা. সম্পাদক আশরাফকে বহিষ্কার, সভাপতি জহিরকে কারণ দর্শানোর নোটিশ

  |  শনিবার, জুলাই ৩, ২০২১ |  ১:৩৪ অপরাহ্ণ

ফ্লোরিডার বৃহত্তম সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অফ ফ্লোরিডার সাধারণ সম্পাদক আলী আহমেদ আশরাফকে সংগঠন এর শৃঙ্খলা ভঙ্গ ,নারী কেলেংকারী , নারীদের সাথে অসৌজন্যমুলক ব্যবহার,স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার এবং গঠনতন্ত্রবিরোধী কার্যকলাপের দায়ে সাধারণ সভায় সংখ্যাগরিষ্ঠ সদস্যদের রেজুলেশনের মাধ্যমে বহিস্কার করা হয়েছে।এবং এম রহমান জহির কে সাময়িক অব্যাহতি ও কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

দীর্ঘদিন ধরে হিসাব তলব করা সত্বেও সংগঠনের আয় ব্যয়ের হিসাব না দেয়া,সংগঠন এর গঠনতন্ত্রের নিয়ম নীতি তোয়াক্কা না করে,সংখ্যাগরিষ্ঠ ডিরেক্টর ও সদস্যদের মতামত কে উপেক্ষা করে একের পর এক হঠকারী ও সংগঠন এর মুলধারা পরিপন্থী সিদ্ধান্ত গ্রহন করে দীর্ঘদিনের স্বনামধন্য এই প্রতিষ্ঠান টির তিলে তিলে গড়া সুনাম ক্ষুন্ন করেছে -এমন অভিযোগ তাদের বিরুদ্ধে।

এমনকি এশিয়ান ফেস্টিভ্যাল এ সংগ্রহকৃত টাকা করোনা মহামারীর কারনে বাতিল হওয়া সত্বেও যথাসময়ে ফেরত না দেয়ার মত গর্হিত কাজ করার অভিযোগ সংগঠনটির দুই নেতার বিরুদ্ধে।

সংগঠনের বৈধ সদস্যদের উপেক্ষা করে ভাড়াটে ও বাইরের লোক দিয়ে পকেট মিটিং করাসহ এর আগে বহিস্কৃত আলী আহমেদ আশরাফ যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশী এম্বাসেডরের সংবর্ধনা অনুষ্ঠানে বিশৃংঙ্খলা সৃস্টি করেন৷ বিতর্কিত এ ব্যাক্তির চরম অসৌজন্যমূলক আচরন করে ফলে বাংলাদেশীদের ভাবমূর্তি বিদেশি ডিপ্লোম্যাটদের সামনে মলিন হয়ে যায় । এরপর থেকেই ফ্লোরিডার প্রায় সকল সংগঠন আলী আহমেদ আশরাফের এইসব কর্মকান্ডের জন্য বিচারের দাবি করে আসছিলো।
অনুষ্ঠানে বাংলাদেশী রাষ্ট্রদুতসহ বিদেশি গন্যমান্য ব্যক্তিবর্গের সামনে সামান্য ফুল দেয়ার মত তুচ্ছ ঘটনায় সম্মানিত নারী স্পন্সরের গায়ে হাত দিয়ে ধাক্কা দিয়ে মঞ্চে উঠতে না দেয়ার মত নেক্কারজনক কাজ করে। যেটা বহির্বিশ্বে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন সহ এসোসিয়েশন এর সবার মাঝে তীব্র ক্ষোভ ও হতাশার সৃস্টি করেছে৷

সংগঠনের কারও মতামতের তোয়াক্কা না করে আলাপ আলোচনা ব্যাতিরেখে করোনা মহামারীকালে এশিয়ান ফুড ফেয়ার এর পরবর্তী ইভেন্ট ঘোষনা করা, বিভিন্ন সময়ে এসোসিয়েশন এ অংশগ্রহণ করা কালচারাল দলের নারী সদস্যদের রাত কাটানোর কু প্রস্তাবসহ বিভিন্ন যৌন হয়রানি মুলক কথাবার্তার মাধ্যমে উনাদের সম্মানহানির অপচেষ্টায় লিপ্ত থাকার অভিযোগ তোলা হয়েছে তাদের বিরুদ্ধে।

উল্লেখ্য, এশিয়ান ফুড ফেয়ারে পারফরম্যান্স করতে আশা চন্দ্র বি ড্যান্স গ্রুপের নারী সদস্যদের এম রহমান জহির ও আলী আহমেদ আশরাফ যৌন হয়রানি ও তাদের সাথে হোটেলে রাত্রিযাপনের প্রস্তাব দেয়ার দেয় । পরে এই সাংস্কৃতিক গ্রুপ তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয়।
ফ্লোরিডার বাংলাদেশ এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের অভিযোগ, উক্ত সংগঠনের সংখ্যাগরিষ্ঠ অংশ সংগঠক আলী আহমেদ আশরাফের এইসব কর্মকান্ডের জন্য বিচারের দাবি করে আসছিলো।

গত পহেলা জুন বাংলাদেশ এসোসিয়েশন অফ ফ্লোরিডার একটি সাধারণ সভা আয়োজন করে। সভায় সাধারণ সম্পাদকের বিরুদ্ধে আনীত অভিযোগের ভিত্তিতে তাকে সংগঠনের সাধারণ সম্পাদক পদ , ডিরেক্টর পদ ও সদস্য পদ থেকে বহিস্কার করা হয়৷ ফ্লোরিডার তথা যুক্তরাষ্ট্রের সকল প্রবাসী বাঙালির প্রানের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অফ ফ্লোরিডা সংক্রান্ত কোনো ব্যাপারে তার সাথে কোনো আলোচনা বা লেনদেন থেকে বিরত থাকার অনুরোধ করেছে কার্যনির্বাহী কমিটি।

জানা যায় , অভিযুক্ত আরিফ আহমেদ আশরাফ ফ্লোরিডাতে জামাত ও বিএনপিপন্থী রাজনীতির সাথে জড়িত ছিলো। সে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধের বিরোধী শক্তি রাজাকার পরিবারের ছেলে , তার পিতা মাওলানা মঈনুদ্দিন হক , ফটিকছড়ি ১৫ নং নানুপুর ইউনিয়নের একজন তালিকাভুক্ত রাজাকার।