চট্টগ্রামে ৬ মৃত্যুসহ ৩৬৯ জনের করোনা শনাক্ত

  |  রবিবার, জুলাই ৪, ২০২১ |  ১২:৫৪ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৮৯টি নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হয়েছে ৩৬৯ জন। আক্রান্তদের মধ্যে নগরে ২২৩ জন এবং উপজেলায় ১৪৬ জন। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৬০ হাজার ৩৬৮ জন। একই সময় করোনায় আক্রান্ত হয়ে নগরে ২ জন এবং উপজেলায় ৪ জন মৃত্যুবরণ করেছে। রোববার (৪ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩২৮টি নমুনা পরীক্ষায় ১৩৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৪৮টি নমুনা পরীক্ষায় ৬০ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ৪০টি নমুনা পরীক্ষায় ১৯ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২৪টি নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষায় ১৮ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ১৬টি নমুনা পরীক্ষায় ৬ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৬টি নমুনা পরীক্ষায় ২২ জন এবং এন্টিজেনে ৩৭৩টি নমুনা পরীক্ষায় ১০০ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এদিন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কক্সবাজার মেডিকেল কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ও ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩৬৯ জন বেড়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ হাজার ৩৬৮ জন। যাদের মধ্যে নগরে ৪৬ হাজার ৯৬৭ জন এবং উপজেলায় ১৩ হাজার ৪০১ জন। একই সময় করোনায় ৬ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭১৭ জন। যাদের মধ্যে নগরে ৪৮১ জন এবং উপজেলায় ২৩৬ জন