চট্টগ্রামে চিকিৎসককে জরিমানা করা সেই ইউএনও ওএসডি

  |  সোমবার, জুলাই ৫, ২০২১ |  ৮:৪৫ অপরাহ্ণ

বিধিনিষেধ ভঙ্গের দায়ে চট্টগ্রামের একজন চিকিৎসককে জরিমানা করা সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলামকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

রোববার (৪ জুলাই) তাকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

চট্টগ্রামের একটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এমবিবিএস ডিগ্রি-সম্পন্ন করেই গ্রামের বাড়ি সাতকানিয়া এলাকায় চেম্বার গড়েন ডা. ফরহাদ কবির। পৌরসভার বেসরকারি আলফা হাসপাতালের পাশাপাশি নাছির ফার্মেসি ও মক্কা ফার্মেসিতে নিয়মিত রোগী দেখেন তিনি। লকডাউনের দ্বিতীয় দিন শুক্রবার (২ জুলাই) মক্কা ফার্মেসিতে চেম্বার করতে যাওয়ার পথে তল্লাশির মুখে পড়েন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলামের চেকপোস্টে।

মোটরসাইকেলযোগে চেম্বারে যেতে থাকা ডা. ফরহাদকে সঙ্কেত দিয়ে থামান ইউএনওর সঙ্গে থাকা লোকজন। এরপর মোটরসাইকেলের চাবি কেড়ে নিয়ে ফরহাদকে ইউএনও’র কাছে নেয়া হয়। ইউএনও ডা. ফরহাদের পরিচয় জেনেও তাকে জরিমানা করেন। এ নিয়ে সাতকানিয়াসহ চট্টগ্রামে আলোচনার ঝড় বইছে।

গত শুক্রবারের (২ জুলাই) ঘটনায় ভুক্তভোগী চিকিৎসক ডা. ফরহাদ কবির পরদিন শনিবার (৩ জুলাই) নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস দেন। এতে তিনি হেনস্তার শিকার হওয়ার অভিযোগ করেন।

করোনাভাইরাস প্রতিরোধে গত বৃহস্পতিবার ১ জুলাই থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এ সময় জরুরি সেবা দেয়া দফতর-সংস্থা ছাড়া সরকারি-বেসরকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল-দোকানপাট বন্ধ রাখা হয়েছে। চিকিৎসক, গণমাধ্যমকর্মীসহ জরুরি সেবা-সংশ্লিষ্টরা এ বিধিনিষেধের আওতাবহির্ভূত থাকবে বলে জানানো হয় সরকারের জারি করা প্রজ্ঞাপনে।