একদিনে করোনায় ৯ জনের মৃত্যু, শনাক্ত ৬৬২

চট্টগ্রামে লাগাম ছাড়া করোনা

  |  Tuesday, July 6th, 2021 |  7:36 am

চট্টগ্রামে করোনা সংক্রমণের উর্ধগতি বলে দেয় করোনা এখন লাগাম ছাড়া। সরকার ঘোষিত লকডাউনের কড়াকড়ির মধ্যেই করোনায় নয় জনের মৃত্যু দেখলো চট্টগ্রাম।দেশে করোনার ভারতীয় ধরন শনাক্তের পর রাজশাহী,খুলনা এলাকাকে বিপদজনক বলে আখ্যা দেয়া হলেও চট্টগ্রামও বিপদসীমার বাইরে নয় সেটি প্রমাণ হলো। গেল এক সপ্তাহের করোনা পরিস্থিতির ছক জানান দিচ্ছে সামনের দিনগুলোতে কোন স্বস্তি নেই চট্টগ্রামবাসীর।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৬৬২ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছে । এরমধ্যে মহানগর এলাকায় ৪৪৯ জন ও উপজেলায় ২১৩ জন। ১ হাজার ৮শ ৯০ জনের নমুনা পরীক্ষা করে ৬৬২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এদিন মৃত্যু হয়েছে ৯ জনের। ২ জন নগরের ও ৭ জন উপজেলার। সর্বমোট মৃত্যু হয়েছে ৭৩১ জনের। তার মধ্যে মহানগর এলাকার ৪৮৪ জন ও উপজেলার ২৪৭ জন।

মঙ্গলবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৯ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
বিআইটিআইডি ল্যাবে ৫২১ জনের নমুনা পরীক্ষা করে ২১৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৩৯ জলের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।সিভাসু ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ৮১ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এন্টিজেন টেস্টে ৪২১ জনের নমুনা পরীক্ষা করে ১২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ইম্পেরিয়াল হাসপাতালে ১০৫ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শেভরনের ২৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
আরটিআরএলে ৪৪ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ১৪ জনের নমুনা পরীক্ষা করে ৭জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এপিক হেলথ কেয়ারে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী জানান, সোমবার চট্টগ্রামে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬৬২ জনের। মৃত্যু হয়েছে ৯ জনের। মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬১ হাজার ৫৮৯ জন। তারমধ্যে মহানগরের ৪৭ হাজার ৮৩০ ও উপজেলা পর্যায়ের ১৩ হাজার ৭৫৯ জন।

সোমবার লোহাগাড়া উপজেলায় ১০ জন, সাতকানিয়া উপজেলায় ১ জন, বাঁশখালী উপজেলায় ৯ জন, আনোয়ারা উপজেলায় ৬ জন, চন্দনাইশ উপজেলায় ২ জন, পটিয়া উপজেলায় ৮ জন, বোয়ালখালী উপজেলায় ১০ জন, রাঙ্গুনিয়া উপজেলায় ১৩ জন, রাউজান উপজেলা ২০ জন, ফটিকছড়ি উপজেলায় ৩২ জন, হাটহাজারী উপজেলায় ২১ জন, সীতাকুণ্ড উপজেলায় ৪১ জন, মীরসরাই উপজেলায় ৩৮ জন ও সন্দ্বীপ উপজেলায় ২ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।