জেলা প্রশাসনের অভিযান , ৪৭ মামলায় ১৩ হাজার দুইশো টাকা জরিমানা

  |  Wednesday, July 7th, 2021 |  8:10 pm

করোনা ভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগ ঘোষিত চলমান লকডাউনের কঠোর বিধি-নিষেধ সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে বুধবার (৭ জুলাই) দিনব্যাপী জেলা প্রশাসন, চট্টগ্রামের নয়জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মহানগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন ।
এ সময় সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে না চলায় বিভিন্ন দোকান , রেস্টুরেন্ট এবং শপিং মলে অভিযান পরিচালনা করে অর্থদণ্ড প্রদান করার পাশাপাশি সাধারণ মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেয়া হয় ।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান নগরীর চান্দগাঁও এলাকায় ৪ টি মামলায় মোট ১৩০০/- টাকা অর্থদণ্ড আদায় করেন। খুলশী এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা । তিনি ৬ টি মামলায় ১১০০ টাকা জরিমানা করেন। অন্যদিকে খুলশী ও বায়েজিদ এলাকায় অভিযান পরিচালনা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান । তিনি ২ টি মামলায় ৮০০ টাকা জরিমানা করেন । হালিশহর এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট বিবি করিমুন্নেছা, তিনি ৬ টি মামলায় ২৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। চান্দগাঁও এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী , এ সময় ১২ টি মামলায় ২৩৫০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তাহমিনা সারমিন আগ্রাবাদ ও হালিশহর এলাকায় অভিযান পরিচালনা করেন । তিনি ৭ টি মামলায় মোট ১১০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। চকবাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন মোবাইল কোর্ট পরিচালনা করে ১ টি মামলায় ১০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ জিইসি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ টি মামলায় ১৮০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। পাশাপাশি কোতোয়ালি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, তিনি ৪ টি মামলা দায়ের করে ১০৫০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

করোনার সংক্রমণ বিস্তার রোধে চট্টগ্রামে জেলার প্রশাসনের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।