প্রধানমন্ত্রীর জন্মদিনে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের মাহফিল ও চারা বিতরণ ও আলোচনা সভা

  |  সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০ |  ৯:২৯ অপরাহ্ণ

আজ ২৮ সেপ্টেম্বর সোমবার, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ কন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী, দেশরত্ন, জননেত্রী শেখ হাসিনা’র ৭৪তম জন্মদিন।

ছাত্রজীবন থেকেই প্রাণপ্রিয় নেত্রী ছাত্ররাজনীতির সাথে জড়িত ছিলেন ও সকল গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন। তিনি সরকারি ইন্টারমিডিয়েট গার্লস কলেজের ছাত্র সংসদের সহ-সভাপতি ছিলেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগ এর আজীবন সদস্য। এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য ও রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।
তাই বাংলাদেশ ছাত্রলীগ এর একমাত্র অভিভাবক, বাংলাদেশ ছাত্রলীগ এর আদর্শিক নেত্রী, নারী উন্নয়নের অগ্রপথিক, বিশ্ব শান্তির অগ্রদূত, মাদার অফ হিউম্যানিটি, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা’র ৭৪ তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশক্রমে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের উদ্যোগে নগরীর দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয়ে সকাল ৯টা থেকে দেশরত্ন শেখ হাসিনা’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল, গাছের চারা বিতরণ, আলোচনা সভা ও কেক কেটে জন্মদিনের বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

received 810995599642487
প্রধানমন্ত্রীর জন্মদিনে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের কর্মসূচি

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রেজাউল করিমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ রেজাউল করিম বলেন, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ আজ সমাদৃত ও প্রশংসিত। দেশের জন্যে নিজের জীবনের ঝুঁকি নিয়ে অসীম সাহসে বঙ্গবন্ধুর স্বপ্নপুরণে কাজ করে যাচ্ছে। আজ তৃতীয় বিশ্বের একজন বিচক্ষণ বিশ্বনেতা হিসেবে অবতীর্ণ হয়েছেন নতুন ভূমিকায়। যুদ্ধাপরাধীদের বিচার, জঙ্গিবাদ প্রতিরোধ, বঙ্গবন্ধুর খুনিদের বিচার, পার্বত্য শান্তি চুক্তি সম্পাদন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণসহ জাতীয় জীবনের বহুক্ষেত্রে তার নেতৃত্বে অভাবনীয় সাফল্য এসেছে।
জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ।