রামুতে ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

রামু পোষ্ট অফিস মাঠে বৃহস্পতি ও শুক্রবার (২২ ও ২৩ জুলাই) দুই দিনব্যাপী অফিসের চর বাসীর ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত

  |  Saturday, July 24th, 2021 |  11:25 pm

কক্সবাজারের রামুতে মাদকমুক্ত সমাজ গড়ার অঙ্গীকারে রামু পোষ্ট অফিস মাঠে বৃহস্পতি ও শুক্রবার (২২ ও ২৩ জুলাই) দুই দিনব্যাপী অফিসের চর বাসীর ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

অফিসের চর গাবতলী বয়েজ ও ফ্রেন্ডস ইউনিয়ন, রামুর আয়োজনে অনুষ্ঠিত এই টুর্ণামেন্টে আটটি ফুটবল দল অংশ নেয়। ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টূর্ণামেন্ট’ ২০২১ চ্যাম্পিয়ন হয় সিমরান ফুটবল একাদশ।

গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়েছে সম্প্রীতির ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা। এতে অতিথির হিসেবে খেলোয়াড় পরিচিতি অনুষ্ঠানে বক্তৃতা করেন, রামু সোনালী অতীত ফুটবল ক্লাবের যুগ্ম-সম্পাদক ও রামু প্রেসক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ। শুভেচ্ছা বক্তৃতা করেন, টুর্ণামেন্ট পরিচালানা পরিষদের আহ্বায়ক সোহেল রানা।

সাংবাদিক খালেদ শহীদ বলেন, প্রজন্মকে সুন্দর সমাজ ব্যবস্থা দিতে, আমাদের মাদকের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। দেশ থেকে, সমাজ থেকে মাদক, সন্ত্রাস, ইভটিজিংসহ সকল প্রকার অপকর্ম দূর করতে খেলাধুলার বিকল্প নাই। ঈদ উপলক্ষে আয়োজিত সম্প্রীতির এই ফুটবল টুর্ণামেন্ট, সুন্দর সমাজ ব্যবস্থা গড়তে ভূমিকা রাখবে। ক্রীড়া অনুরাগীরাই পারে, প্রজন্মকে ভালো কিছু উপহার দিতে, প্রজন্মকে খেলার জন্য মাঠে নিয়ে যেতে। তিনি সুন্দর আয়োজনের জন্য গাবতলী বয়েজ ও ফ্রেন্ডস ইউনিয়নকে ধন্যবাদ জানান এবং পরিকল্পিত পরিকল্পনায় অফিসের চর বাসীর ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টূর্ণামেন্ট আয়োজনের উপর গুরুত্বারোপ করেন।

ইঞ্জিনিয়ার আরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত ফুটবল ফাইনাল খেলার এই অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, রামু ব্রার্দাস ইউনিয়নের সাবেক সভাপতি মো. নুরুল্লাহ, আল-ফুয়াদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার আলী ভূট্টো, রামু উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হক চৌধুরী, সাবেক কৃতিফুটবলার মো. হাবিবুল্লাহ, রমজান আলী বদু, মোস্তাক আহমদ, ব্যাংকার মো. সালাহ উদ্দিন, ব্যবসায়ী মো. শহীদুল হক শহীদ, আকতার আলম ও ওসমান গণি।

উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক কৃতিফুটবলার হাবিবুল হক কোম্পানী, মো. আছাদ উল্লাহ, শিক্ষক আবদুর রহিম, সাংবাদিক সোয়েব সাঈদ, এড. সাজ্জাদ হোসেন, ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম, শিক্ষক ইয়াছিন আরফাত, উপ-পুলিশ পরিদর্শক ওয়াহিদ প্রমুখ।

পবিত্র ঈদুল আজহার দ্বিতীয় দিন বৃহস্পতিবার (২২ জুলাই) সকালে বর্ণাঢ্য আয়োজনে উদ্বোধন করা হয়, ‘অফিসের চর বাসীর ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টূর্ণামেন্ট’। উদ্বোধনী খেলায় ‘সিমরান ফুটবল একাদশ’ ৪-২ গোলে ‘আনছার ফুটবল একাদশ’কে পরাজিত করেছে। ওই দিন বিকালে অনুষ্ঠিত খেলায় ‘কামাল ফুটবল একাদশ’ ২-০ গোলে ‘ইসনান ফুটবল একাদশ’কে এবং ট্রাইবেকারে ‘মোমেন ফুটবল একাদশ’ ৪-৩ গোলে ‘বাদল ফুটবল একাদশ’কে পরাজিত করে।

শুক্রবার (২৩ জুলাই) সকালে অনুষ্ঠিত সেমিফাইনাল খেলায় ‘সিমরান ফুটবল একাদশ’ ৫-৪ গোলে ‘মোমেন ফুটবল একাদশ’কে পরাজিত করেছে। বিকালে অনুষ্ঠিত ফাইনাল খেলায় ‘সিমরান ফুটবল একাদশ’ বনাম ‘কামাল ফুটবল একাদশের’ ম্যাচটি নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হয়। ট্রাইবেকারে ‘সিমরান ফুটবল একাদশের’ কাছে ৪-৩ গোলে পরাজিত হয় ‘কামাল ফুটবল একাদশ’। এই টুর্ণামেন্টের আর্কষনীয় বয়জেষ্ঠ্যদের খেলা অনুষ্ঠিত হয় শুক্রবার বিকালে। এতে ‘আছাদ ফুটবল একাদশের’ কাছে ৩-০ গোলে পরাজিত হয় ‘রমজান আলী বদু ফুটবল একাদশ’।

দুই দিনব্যাপী অনুষ্ঠিত ছয়টি ফুটবল ম্যাচে রেফারির দায়িত্ব পালন করেন, কৃতি ফুটবলার আবদুল্লাহ আল মামুন শামীম, সহকারি রেফারির দ্বায়িত্ব পালন করেন, ইসনান, মুরাদ ও আমির হামজা।

ক্রীড়া অনুরাগী যুবকদের জার্সি স্পন্সরের মাধ্যমে ফুটবল টুর্ণামেন্টের সৌন্দর্য্য অনেকগুণ বাড়িয়েছে।জার্সি স্পন্সর করেন, ক্রীড়া উদ্যোমী যুবক জালাল উদ্দিন রনি, ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম, সোহরাব চৌধুরী জিকু, এড. সাজ্জাদ হোসেন, উপ-পুলিশ পরিদর্শক ওয়াহিদ, মোহাইমিন আহমেদ মানাম, সোহেল রানা, ফাওয়াজ মোহাম্মদ রিমন ও আনছারুল করিম।

‘ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টূর্ণামেন্ট’ ২০২১ আহ্বায়ক সোহেল রানা ও যুগ্ম-আহ্বায়ক মেজবাহ উদ্দিন শাওন জানান, অফিসের চর এলাকায় আমরা একটি মাদক মুক্ত সমাজ গড়তে চাই। ফুটবল খেলা সহজেই একটি অঞ্চলের মানুষকে এক জায়গায় নিয়ে আসতে পারে। আমাদের অফিসের চরের মানুষ সবাই ক্রীড়া অনুরাগী। সম্প্রীতির ফুটবল খেলা আয়োজনের মাধ্যমে আমরা, অফিসের চরের মানুষদের ভালো কিছু দেয়ার চেষ্টা করেছি। আন্তরিক শ্রম দিয়ে এই টুর্ণামেন্ট আয়োজনকে সফলতা এনে দিয়েছে, এইচ এম মোমেন, আনছারুল করিম, ফাওয়াজ মোহাম্মদ রিমন, জালাল উদ্দিন রুমি, রোহান ইবনে রিপন ও মুজিবুল আলমের মতো উদ্যেমী যুবকরা। মাদকমুক্ত সমাজ গড়ার অঙ্গীকারে আগামীতে শুষ্ক মৌসুমে আরও পরিকল্পিত ভাবে এই টুর্ণামেন্ট আয়োজনের পরিকল্পনা আমাদের রয়েছে।