ডাকাতির প্রস্তুতিকালে হাটহাজারীতে কার্তুজ ও দেশীয় আগ্নেয়াস্ত্র সহ আটক ১

মোহাম্মদ আবুল হাশেম প্রকাশ রমজান (৩৫) নামের এক ডাকাত সদস্যকে ডাকাতির প্রস্তুতিকালে আটক করেছে পুলিশ

 মো. সাহাবুদ্দীন সাইফ,হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ |  Monday, July 26th, 2021 |  12:16 am

চট্টগ্রামের হাটহাজারীতে সংগঠিত একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতিকালে মোহাম্মদ আবুল হাশেম প্রকাশ রমজান (৩৫) নামের এক ডাকাত সদস্যকে ১রাউন্ড কার্তুজ ও দেশীয় আগ্নেয়াস্ত্র সহ আটক করেছে পুলিশ।

শনিবার (২৪শে জুলাই) রাত ৮টার দিকে উপজেলার মেখল ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সুরুতের দোকান এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহাদত হোসেন ও মডেল থানার তদন্ত (ওসি) রাজীব শর্মার নেতৃত্বে এসআই রফিকুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে এই অভিযান পরিচালনা করে।

ডাকাতির প্রস্তুতিকালে আটককৃত ব্যক্তিদ্বয় চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার দৌলতপুর গ্রামের জামাল চৌধুরীর বাড়ীর মৃত দেলোয়ার হোসেন ওরফে দেলোমিয়ার পুত্র বলে জানাগেছে।

ডাকাতির প্রস্তুতিকালে
ডাকাতির প্রস্তুতিকালে আটক

পুলিশ সূত্রে জানা যায়, শনিবার রাতে ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছিল সংগঠিত একটি ডাকাত দল। গোপন সংবাদের ভিত্তিতে দ্রুত ঘটনাস্থলে গিয়ে অভিযান পরিচালনা করে পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে অস্ত্রসজ্জিত ডাকাত দল পালিয়ে যায়। পালানোর সময় ধাওয়া দিয়ে রমজানকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

আটককৃত আসামীর দেহ তল্লাশি করে তার থেকে দুনালা একটি আগ্নেয়াস্ত্র ও ১রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে মডেল থানায় অস্ত্র আইনে ৪১নং এ মামলা রুজু করেছে পুলিশ।

এবিষয়ে সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জানান, গোপন সংবাদের ভিত্তিতে একটি অভিযান চালিয়ে ডাকাতি প্রস্তুতির সময় অস্ত্র ও কার্তুজ সহ একজনকে গ্রেপ্তার করি। পুলিশের অভিযান টের পেয়ে অন্যান্য ডাকাত দলের সদস্যরা পালিয়ে যায়।

পরবর্তী আটককৃত আসামীকে আইনানুগত ব্যবস্থা গ্রহন করে আদালতে প্রেরন করা হয়েছে বলেও জানান তিনি।