চট্টলা২৪ এর লাইভে পথচারীর অশালীন মন্তব্যের প্রেক্ষিতে আমাদের অনুরোধ

  |  Monday, July 26th, 2021 |  8:17 pm
চট্টলা২৪-এর-লাইভে

চট্টলা২৪ এর একটি টিম আজ (২৬-০৭-২০২১) বিকেলে নগরীর শাহ আমানত সেতু এলাকা থেকে সরাসরি সরকার ঘোষিত কঠোর লকডাউনের পরিস্থিতি জানাচ্ছিলো। সে সময় নানা অজুহাতে হেঁটে হেঁটে নগরে প্রবেশ করছিলেন কিছু মানুষ। হেঁটে নগরীর প্রবেশ পথ অতিক্রম করা মানুষদের মধ্যে ২য় একজনকে নগরীতে প্রবেশের কারণ জানতে চান প্রতিবেদক।

এরমধ্যে ঐ ব্যাক্তি চট্টলা২৪ এর ক্যামেরার সামনে বিভিন্ন অঙ্গভঙ্গি প্রকাশ করেন। তাকে শহরে প্রবেশের কারণ এবং কোন জায়গা থেকে আসছেন এমন প্রশ্নের জবাবে তিনি ঔদ্ধত্যপূর্ণ আচরণ ও এক পর্যায়ে অশ্রাব্য ভাষায় গালিগালাজ শুরু করেন,তাঁর এমন আচরণে প্রতিবেদক নিজে বিব্রত হলেও লাইভে সংযুক্ত থাকার কারণে সংযোগ বিচ্ছিন্ন করা সম্ভব হয়নি । করোনা সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত লকডাউন দরকার- প্রতিবেদকের এমন প্রশ্নের জবাবে কটু ভাষা ও অঙ্গভঙ্গি প্রকাশ করেন ঐ ব্যাক্তি ।  লাইভের মাঝখানে হওয়ার কারণে বিষয়টি পাশ কাটানো সম্ভব হয়নি । এ বিষয়টি সম্পূর্ণরূপে অনাকাঙ্ক্ষিত এবং অপ্রত্যাশিত। কিন্তু সম্পাদকীয় নীতিমালা অনুযায়ী সামাজিক দায়বদ্ধতার পরিপন্থী হবার কারনে এই কনটেন্ট আমাদের ফেসবুক পেইজ থেকে ডিলিট করা হয়েছে। লাইভ চলাকালীন সময়ে এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণ ও অশ্রাব্য গালিগালাজ আমরা কখনোই সমর্থন করি না ।

চট্টলা২৪ এর সম্পাদকীয় নীতিমালা অনুযায়ী প্রতিটি সংবাদ নির্ভুল, পক্ষপাতহীন, স্বাধীন ও ন্যায্য হবে । কোন পক্ষ বা গোষ্ঠীর বিশ্বাসে আঘাত হানবে এমন কোন কনটেন্ট আমরা প্রকাশ বা প্রচার করবো না।

আমরা যা কিছুই করি তার মূল ভিত্তি হচ্ছে আমাদের সব রকমের কন্টেন্টের ওপর আমাদের শ্রোতা-দর্শকদের আস্থা ও বিশ্বাস। মুক্ত সাংবাদিকতার চর্চায় আমরা স্বাধীন, পক্ষপাতহীন এবং সৎ। নির্ভুলতা এবং পক্ষপাতহীনতার সর্বোচ্চ মান অর্জনের লক্ষ্যে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। জেনেশুনে এমন কোন বিষয়বস্তু আমরা প্রকাশ করবো না যাতে শ্রোতা-দর্শকরা বিভ্রান্ত হতে পারেন।

দর্শক ও পাঠকদের সাথে চট্টলা২৪ এর আস্থার সম্পর্কের কেন্দ্রবিন্দু হচ্ছে নিরপেক্ষতার প্রশ্নে আমাদের অঙ্গীকার। আমাদের সব ধরনের সংবাদের প্রতিটি বিষয়কে আমরা এমন নিরপেক্ষতার সাথে বিচার করবো যাতে ঐ বিষয়ে সবধরনের দৃষ্টিভঙ্গি প্রতিফলিত হয়। প্রাসঙ্গিক সব সত্যকে আমরা খোলা মন নিয়ে ও নিরপেক্ষভাবে বিচার আমাদের সম্পাদকীয় নীতিমালার মুল ভিত্তি।

লাইভে সংশ্লিষ্ট ব্যক্তির গালাগাল ও লকডাউন নিয়ে অশালীন মন্তব্য এডিট করা সম্ভব না হলেও কনটেন্টটি নীতিমালা অনুযায়ী আমাদের পেজ ও ওয়েবসাইট থেকে ডিলেট করে দেয়া হয়েছে৷ পাঠক দর্শকদের কাছে অনুরোধ গালাগাল সম্বলিত অংশ ডাউনলোড করে উদ্দেশ্য প্রণোদিতভাবে প্রচার করা সমাজ ও দেশের প্রতি দায়বদ্ধতার পরিপন্থী হবে বিধায় এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার থেকে বিরত থাকবেন।

করোনাকালে একটি কঠিন সময় পার করছে দেশ ও জাতি -এই অতিমারিকালে সকলকে স্বাস্থ্যবিধি ও সরকারী নির্দেশনা মেনে চলার অনুরোধ রইলো।

চট্টলা২৪/প্রকাশিত সংবাদ