করোনা টিকা নিয়ে একটি মহল গুজব ছড়াচ্ছে: আ জ ম নাছির

  |  Friday, July 30th, 2021 |  12:05 pm
নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, করোনা দুর্যোগের এ সময়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী শ্রেণি পেশাজীবীদের মধ্যে এই ত্রাণ সহায়তা প্রদানের উদ্যোগ বাস্তবায়ন করছি। সরকারের সঙ্গে একাত্ম হয়ে করোনা পরিস্থিতি মোকাবিলায় শামিল হতে পেরে নিজেকে গৌরবান্বিত মনে করছি। বৃহস্পতিবার (২৯ জুলাই) সন্ধ্যায় কাজীর দেউড়ি মোড়ে নিম্নআয়ের মানুষকে ব্যক্তিগত পক্ষ থেকে রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন। তিনি বলেন, করোনা প্রতিরোধে সরকার বিভিন্ন দেশ থেকে টিকা আমদানি করছে। মডার্না, সিনোফার্ম, অ্যাস্ট্রাজেনেকা, ফাইজারসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে এ টিকা কিনছে সরকার। আর বিনামূল্যে দেশের মানুষকে দেওয়া হচ্ছে এ টিকা। দেশের সংখ্যাগরিষ্ট মানুষকে টিকার আওতায় আনতে এক বছর ধরে টিকা দেওয়া হচ্ছে। তবে একটি মহল টিকা নিয়ে পরিকল্পিত গুজব ছড়িয়ে যাচ্ছে। টিকা সম্পর্কে জনসাধারণের জ্ঞান দুর্বলতার সুযোগকে কাজে লাগিয়ে মহলটি নানাভাবে বিভ্রান্তি সৃষ্টি করছে। জনসাধারণের প্রতি অনুরোধ, টিকা নিয়ে বিভ্রান্ত হবেন না। যত দ্রুত সম্ভব নিজেকে টিকার আওতায় নিয়ে আসুন। টিকা গ্রহণের মধ্য দিয়ে প্রত্যেক মানুষ করোনা থেকে ৭০ শতাংশ ঝুঁকিমুক্ত থাকবে। অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, আওয়ামী লীগ নেতা মো. ইসা, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রায়হান ইউসুফ, লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য আনিসুর রহমান, স্বেচ্ছাসেবক লীগ নেতা আবদুর রশিদ লোকমান, মহিউদ্দিন তুষার, নূর হাসিব ইফরাজ, এখলাসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, করোনা দুর্যোগের এ সময়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী শ্রেণি পেশাজীবীদের মধ্যে এই ত্রাণ সহায়তা প্রদানের উদ্যোগ বাস্তবায়ন করছি। সরকারের সঙ্গে একাত্ম হয়ে করোনা পরিস্থিতি মোকাবিলায় শামিল হতে পেরে নিজেকে গৌরবান্বিত মনে করছি।

বৃহস্পতিবার (২৯ জুলাই) সন্ধ্যায় কাজীর দেউড়ি মোড়ে নিম্নআয়ের মানুষকে ব্যক্তিগত পক্ষ থেকে রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি বলেন, করোনা প্রতিরোধে সরকার বিভিন্ন দেশ থেকে টিকা আমদানি করছে। মডার্না, সিনোফার্ম, অ্যাস্ট্রাজেনেকা, ফাইজারসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে এ টিকা কিনছে সরকার। আর বিনামূল্যে দেশের মানুষকে দেওয়া হচ্ছে এ টিকা। দেশের সংখ্যাগরিষ্ট মানুষকে টিকার আওতায় আনতে এক বছর ধরে টিকা দেওয়া হচ্ছে। তবে একটি মহল টিকা নিয়ে পরিকল্পিত গুজব ছড়িয়ে যাচ্ছে। টিকা সম্পর্কে জনসাধারণের জ্ঞান দুর্বলতার সুযোগকে কাজে লাগিয়ে মহলটি নানাভাবে বিভ্রান্তি সৃষ্টি করছে। জনসাধারণের প্রতি অনুরোধ, টিকা নিয়ে বিভ্রান্ত হবেন না। যত দ্রুত সম্ভব নিজেকে টিকার আওতায় নিয়ে আসুন। টিকা গ্রহণের মধ্য দিয়ে প্রত্যেক মানুষ করোনা থেকে ৭০ শতাংশ ঝুঁকিমুক্ত থাকবে।

অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, আওয়ামী লীগ নেতা মো. ইসা, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রায়হান ইউসুফ, লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য আনিসুর রহমান, স্বেচ্ছাসেবক লীগ নেতা আবদুর রশিদ লোকমান, মহিউদ্দিন তুষার, নূর হাসিব ইফরাজ, এখলাসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।