আনুষ্ঠানিকভাবে ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব পেলেন রাইসি

  |  Tuesday, August 3rd, 2021 |  7:13 pm
ইব্রাহিম রাইসি ইরানের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের জন্য আনুষ্ঠানিক অনুমোদন পেলেন। দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি তাকে এই অনুমোদন দিয়েছেন। ইরান জানিয়েছে, আজ মঙ্গলবার তেহরানে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে ইব্রাহিম রাইসিকে প্রেসিডেন্ট হিসেবে সত্যায়ন করেছেন সর্বোচ্চ নেতা। এর মাধ্যমে আগামী ৪ বছরের জন্য প্রেসিডেন্ট হিসেবে কাজ করার আনুষ্ঠানিক দায়িত্ব পেলেন দেশটির সাবেক এই প্রধান বিচারপতি। আগামী বৃহস্পতিবার ইরানের জাতীয় সংসদে প্রেসিডেন্ট রাইসি আনুষ্ঠানিকভাবে শপথ নেবেন। ওই অনুষ্ঠানে বিশ্বের ৭৩টি দেশ থেকে অতিথি উপস্থিত থাকবেন বলে জানা গেছে। আনুষ্ঠানিক অনুমোদন অনুষ্ঠানের পর সংবাদ সম্মেলনে রাইসি বলেন, ইরানের ওপর আরোপিত মার্কিন যুক্তরাষ্ট্রের ‘অত্যাচারী’ নিষেধাজ্ঞা সরাতে আমরা পদক্ষেপ নেব। সূত্র: আরব নিউজ।

ইব্রাহিম রাইসি ইরানের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের জন্য আনুষ্ঠানিক অনুমোদন পেলেন। দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি তাকে এই অনুমোদন দিয়েছেন। ইরান জানিয়েছে, আজ মঙ্গলবার তেহরানে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে ইব্রাহিম রাইসিকে প্রেসিডেন্ট হিসেবে সত্যায়ন করেছেন সর্বোচ্চ নেতা।

এর মাধ্যমে আগামী ৪ বছরের জন্য প্রেসিডেন্ট হিসেবে কাজ করার আনুষ্ঠানিক দায়িত্ব পেলেন দেশটির সাবেক এই প্রধান বিচারপতি। আগামী বৃহস্পতিবার ইরানের জাতীয় সংসদে প্রেসিডেন্ট রাইসি আনুষ্ঠানিকভাবে শপথ নেবেন। ওই অনুষ্ঠানে বিশ্বের ৭৩টি দেশ থেকে অতিথি উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

আনুষ্ঠানিক অনুমোদন অনুষ্ঠানের পর সংবাদ সম্মেলনে রাইসি বলেন, ইরানের ওপর আরোপিত মার্কিন যুক্তরাষ্ট্রের ‘অত্যাচারী’ নিষেধাজ্ঞা সরাতে আমরা পদক্ষেপ নেব।

সূত্র: আরব নিউজ।