ঢিলেঢালা লকডাউনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান সাড়ে চার হাজার টাকা অর্থদণ্ড

 মো. সাহাবুদ্দীন সাইফ,,হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ |  Friday, August 6th, 2021 |  10:53 am

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস (কোভিড -১৯) এর সংক্রমণ ঠেকাতে সরকার কর্তৃক আরোপিত কঠোর বিধিনিষেধ বাস্তবায়নের লক্ষ্যে চট্টগ্রামের হাটহাজারীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সারাদিন ব্যাপী উপজেলার বিভিন্ন স্থানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু রায়হানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে পৌরসভা এলাকার বাসস্ট্যান্ড, কাচারি সড়ক ও উপজেলা পরিষদ মার্কেট সহ উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় সরকারি নির্দেশনা অমান্যকারীদের ৬টি মামলায় সাড়ে চার হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

এবিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, বিধিনিষেধ বাস্তবায়নের লক্ষ্যে প্রতিদিনের ন্যায় আজকেও জনসচেতনতা সৃষ্টি উদ্দেশ্যে ব্যাপক মাইকিং করার পাশাপাশি যারা বিনা প্রয়োজনে ঘর থেকে বের হয়েছে তাদের বোঝানো হচ্ছে এরপরও যাদের প্রয়োজন মনে করছি তাদেরকে মামলার মাধ্যমে অর্থদণ্ড প্রদান করেছি। সরকারি নির্দেশনা অনুযায়ী এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এদিকে হাটহাজারী বাসস্ট্যান্ড, বাজার, সরকার হাট, কাটিরহাট, ইছাপুর বাজার, মদনহাট, নন্দীরহাট, ফতেয়াবাদ, চৌধুরীহাট, বড় দীঘির পাড় ও আমান বাজার সরেজমিন পরিদর্শন কর দেখা যায় সবকিছু স্বাভাবিক ভাবে চলছে। বড় কোন শপিং মল বা মার্কেট না খুললেও ছোটখাটো শপিং মল, দোকানপাট ও চায়ের দোকানে আড্ডাবাজি, সাধারণ মানুষের অবাধ বিচরণ বেশ দৃশ্যমান।

তবে গণপরিবহনের দ্রুতযান সার্ভিস বাস বা দূরপাল্লার কোন গাড়ি চলাচল করতে দেখা না গেলেও ইচ্ছামাফিক ভাড়া নিয়ে ও অতিরিক্ত যাত্রী বহন করে চলছে সিএনজি চালিত অটোরিকশা, ব্যাটারি চালিত রিক্সা, ব্যক্তিগত মোটরসাইকেল ও প্রাইভেট কার।

অন্যদিকে আবার হাটহাজারী কলেজ গেইট মাইক্রো স্ট্যান্ড, বাসস্ট্যান্ড সিদ্দিক সওদাগরের পেট্রোল পাম্প ও আজিম পাড়া রাস্তার মাথা এলাকা থেকে নেত্রকোনা, সুনামগঞ্জ সহ উত্তর বঙ্গের বিভিন্ন জেলাশহরে ছেড়ে যাচ্ছে যাত্রীবাহী মাইক্রোবাস।